সাংবাদিকদের এড়ালেন এমজিএইচ গ্রুপের এমডি

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) জিজ্ঞাসাবাদের মুখোমুখি হওয়ার পর সাংবাদিকদের কোনো প্রশ্নের উত্তর দেননি এমজিএইচ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আনিস আহমেদ গোর্কি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2020, 09:28 AM
Updated : 24 Feb 2020, 09:28 AM

সোমবার বেলা পৌনে ১১টায় সেগুনবাগিচায় দুদকের কার্যালয়ে হাজির হওয়ার পর সেখানে চার ঘণ্টা অবস্থান করেন তিনি। দুদকের সহকারী পরিচালক সিলভিয়া ফেরদৌস তাকে জিজ্ঞাসাবাদ করেন।

বেলা পৌনে ২টার দিকে আনিস আহমেদ যখন বের হয়ে আসেন তখন দুদক কার্যালয়ের সামনে অপেক্ষারত সাংবাদিকরা তাকে ঘিরে ধরে অভিযোগের বিষয়ে বক্তব্য জানতে চান।

কিন্তু তিনি কোনো কথা না বলে দ্রুত হেঁটে দুদকের প্রধান ফটকের সামনে থাকা গাড়িতে উঠে চলে যান।  কথা বলার অনুমতি নেই বলে তার আইনজীবীও সাংবাদিকদের এড়িয়ে যান।

‘অবৈধভাবে কোটি কোটি টাকার সম্পদ অর্জন ও মানি লন্ডারিংয়ের’ অভিযোগ নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য আনিসকে তলব করে গত বুধবার নোটিস পাঠান অনুসন্ধান কর্মকর্তা সিলভিয়া। তবে সেখানে অভিযোগ নিয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য ছিল না।

এমজিএইচ গ্রুপের সিইও আনিস ইস্টার্ন ব্যাংক লিমিটেডের একজন পরিচালক। জাহাজে পণ্য পরিবহন, খুচরা বিপণন, এয়ারলাইন্স রিজার্ভেশন, আবাসন, তৈরি পোশাক, চা ও রাবার উৎপাদন, গাড়ি নির্মাণ, ও ব্যাংকসহ বিভিন্ন খাতে ছড়িয়ে আছে তার ব্যবসা।

বাংলাদেশে রেস্তোরাঁ চেইন নানদুজের ফ্র্যাঞ্চাইজি রয়েছে এমজিএইচ গ্রুপের হাতে। রেডিও ফূর্তি এ গ্রুপেরই একটি সহযোগী প্রতিষ্ঠান।