ট্রাকে চাঁদাবাজির সময় আটক ঢাবির দুই ছাত্র

রাজধানীর হাই কোর্ট মোড়ে ট্রাকে চাঁদাবাজির সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে হাতেনাতে আটক করেছে পুলিশ।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2020, 10:23 AM
Updated : 22 Feb 2020, 10:23 AM

আটক দুই শিক্ষার্থী হলেন- আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সম্মান তৃতীয় বর্ষের জুবায়ের আহমেদ শান্ত(২০) ও অপরাধ বিজ্ঞান বিভাগের একই বর্ষের আল আমিন (২১)। দুইজনই মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের আবাসিক শিক্ষার্থী এবং ছাত্রলীগের কর্মী।

শনিবার ভোর সাড়ে চারটার দিকে বালুর একটি ট্রাকে চাঁদাবাজি করার সময় তাদেরকে আটকের ওপর শাহবাগ থানায় মামলা করেছেন ট্রাকের সুপারভাইজার মো. সোহেল রানা।

পরে দুজনকে আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন শাহবাগ থানার ওসি মো. আবুল হাসান।

মামলার বরাত দিয়ে ওসি আবুল হাসান বলেন, হাই কোর্ট থেকে একটু সামনে পানির পাম্পের পাশে রাতে ট্রাকটির চাকা নষ্ট হয়ে যায়।

“তখন ওই দুই শিক্ষার্থী সেখানে গিয়ে তাদের কাছে চাঁদা দাবি করে এবং নগদ টাকা না পাওয়ায় চালককে মারধর করে তার  রকেট অ্যাকাউন্ট থেকে টাকা ট্রান্সফার করে নেয়। এসময় ট্রাকের একজন পালিয়ে এসে হাই কোর্টের পাশে থাকা টহল পুলিশকে খবর দিলে দুইজনকে হাতেনাতে আটক করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সাথে সমন্বয় করে তাদেরকে থানায় নেওয়া হয়।”

ঘটনার বর্ণনা দিয়ে ট্রাকের সুপারভাইজার সোহেল রানা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বালুর গাড়ি আটক করা হয়েছে এমন খবর পেয়ে আমি ঘটনাস্থলে যাই। যাওয়ার সাথে সাথে তারা আমাকে মারধর করে। এক পর্যায়ে মোবাইল ফোন কেড়ে নিয়ে জোর করে আমার রকেট (মোবাইল ব্যাকিং অ্যাকাউন্ট) থেকে ১৯৫০ টাকা নিয়ে মেসেজ ডিলিট করে দেয়। পরে টহল পুলিশ এসে আমাদের উদ্ধার করে।”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী বলেন, “শাহবাগ থানা পুলিশ জিয়া হলের দুইজন শিক্ষার্থীকে চাঁদাবাজির করার সময় হাতেনাতে আটক করে আমাদেরকে জানিয়েছে। এখন আইনশৃঙ্খলা বাহিনী তাদের ব্যাপারে যথাযথ ব্যবস্থা নিচ্ছে।”

দুই শিক্ষার্থীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বলেও জানান তিনি।