জুন থেকে এক ছাদের নিচে ভূমিসেবা

ভূমি মন্ত্রণালয়ের সেবাদানকারী সকল দপ্তর ও সংস্থাকে এক ছাদের নিচে এনে সেবা দিতে তেজগাঁওয়ে নির্মাণাধীন ভূমি ভবন কমপ্লেক্সে আগামী জুন মাস থেকে দাপ্তরিক কার্যক্রম শুরু হবে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2020, 02:59 PM
Updated : 19 Feb 2020, 02:59 PM

ভূমি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বুধবার ভূমি ভবন কমপ্লেক্সের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন এবং মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ভূমি ভবনে তার ম্যুরাল স্থাপন করা হবে বলে জানান।

তিনি বলেন, ভূমি মন্ত্রণালয়ের সকল সেবা দানকারী দপ্তর ও সংস্থা একই ছাদের নিচে এনে ‘ওয়ান স্টপ সার্ভিস’ পরিচালনা করলে চলমান ডিজিটাল ভূমি সেবা কার্যক্রম আরও বেগবান হবে।

১০৬ কোটি টাকা ব্যয়ে দুটি বেজমেন্টসহ ১৩ তলা ভূমি ভবন কমপ্লেক্সে ৩১ হাজার বর্গ মিটারের বেশি জায়গা রয়েছে। সেখানে ১৫০টি গাড়ি রাখার সুবিধা থাকবে।

এই ভবনে ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর, ভূমি সংস্কার বোর্ড, ভূমি আপিল বোর্ডের অফিস ছাড়াও ফুড ক্যাফে, প্রার্থনার জায়গা, ব্যাংক ও বুথ স্থাপনের পরিকল্পনা রয়েছে।

গণপূর্ত অধিদপ্তর এবং ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের যৌথ তত্ত্বাবধানে ‘ভূমি ভবন কমপ্লেক্স’ নির্মিত হচ্ছে।

মন্ত্রীর পরিদর্শনের সময় ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক মো. তসলীমুল ইসলাম, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. আবদুল হক ছাড়াও সংশ্লিষ্ট প্রকল্প পরিচালক ও ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।