চার ভারতীয় পর্যটকের মালামাল নিয়ে পালানো অটোচালক গ্রেপ্তার

ছয় দিন আগে পুরান ঢাকা থেকে চার ভারতীয় নাগরিকের মালামাল নিয়ে চম্পট দেওয়া অটোরিকশাচালককে গ্রেপ্তার করেছে পুলিশ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2020, 07:14 PM
Updated : 16 Feb 2020, 07:14 PM

হাবিব হাওলাদারকে (৩৭) রোববার সকালে ধোলাইপাড় এলাকা থেকে গ্রেপ্তার করা হয় বলে ওয়ারি থানার ওসি আজিজুর রহমান জানিয়েছেন।

তিনি বলেন, গত মঙ্গলবার সকাল ১১টার দিকে ভারতীয় নাগরিক গণেশ চন্দ্র সরকার তার স্ত্রী এবং তার বন্ধু প্রবীর কুমার গুহ ও বন্ধু পত্নীসহ কমলাপুর রেলস্টেশন থেকে ১৫ ফেব্রুয়ারির মৈত্রী এক্সপ্রেসের চারটি টিকেট কেনেন।

পরে একটি অটোরিকশা ভাড়া করে স্বামীবাগ লোকনাথ ব্রহ্মচারীর মন্দিরে উদ্দেশে তারা রওনা দেন। পথে হালকা নাস্তা করবেন বলে অটোরিকশা চালককে একটি খাবারের দোকানের সামনে থামানোর জন্য অনুরোধ করেন। ওয়ারি থানার অভয় দাস লেনের একটি খাবারের দোকানের সামনে অটোরিকশা থামান চালক।

চার পর্যটকের সবাই অটোরিকশা থেকে নামেন এবং চালককেও তাদের সঙ্গে নাস্তা করতে যাওয়ার অনুরোধ করেন।কিন্তু চালক তাদের সঙ্গে না গিয়ে নাস্তা করে আসতে বলেন।

তারা তাদের ব্যাগ অটোরিকশায় রেখে নাস্তা শেষে দেখেন চালক তাদের মালামাল নিয়ে পালিয়ে গেছেন।

মালামালের মধ্যে ছিল দুটি ট্রলি ব্যাগ, কাঁধ ও হাতে ঝুলানো চারটি ব্যাগ ও মহিলাদের দুটি ভ্যানিটি ব্যাগ। এগুলোতে কাপড়-চোপড় ছাড়াও ভারতীয় সাত হাজার রুপি, বাংলাদেশি সাড়ে তিন হাজার টাকা, চারজনের পাসপোর্ট, প্যানকার্ড, ভোটার কার্ড ও কলকাতাগামী ট্রেনের চারটি টিকেট ছিল।

ওসি আজিজুর জানান, এ ঘটনায় ওয়ারি থানায় একটি মামলা করা হয়। মামলার পর ওয়ারি ও যাত্রাবাড়ি থানার দুটি টিম যৌথভাবে অভিযান শুরু করে এবং ওই দিনেই অর্থাৎ ১১ ফেব্রুয়ারি সিএনজিসহ চুরি করা যাবতীয় মালামাল কদমতলীর এক বাসা থেকে উদ্ধার করা হয়।

সে সময় পুলিশের উপস্থিতি বুঝতে পেরে অটোরিকশাচালক হাবিব পালিয়ে যান।

ভারতীয় চার পর্যটক কোথায় রয়েছেন জানতে চাইলে ওসি বলেন, এই মুহূর্তে উনারা বাংলাদেশে আছেন কি না তা জান নেই। তবে ওই দিন মালামাল উদ্ধারের পর তাদের ফেরত দেওয়া হয়।