কণ্ঠশিল্পী মিলা ও তার বাবাকে আদালতে তলব

‘আগের বিয়ের তথ্য’ গোপন করে প্রতারণাসহ বিভিন্ন অভিযোগে দায়ের করা মামলায় কণ্ঠশিল্পী তাশবিহা বিনতে শহীদ ওরফে মিলা ও তার বাবা শহীদুল ইসলামকে আগামী ১১ মার্চ তলব করেছে ঢাকার একটি আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2020, 02:01 PM
Updated : 6 Feb 2020, 02:01 PM

বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম মোহাম্মদ জসিম তাদেরকে আদালতে স্বশরীরের হাজির হয়ে জবাব দিতে বলেছেন।

বাদীপক্ষের আইনজীবী মামুন আল কাইয়ুম সমনের এই আদেশের বিষয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন।

মিলার সাবেক স্বামী এস এম পারভেজ সানজারী গত বছর ৩ সেপ্টেম্বর আদালতে এই মামলা করেন। ওই দিন আদালত মামলাটি পল্লবী থানাকে তদন্তের নির্দেশ দেয়।

পল্লবী থানার এসআই মো. জহিরুল ইসলাম তদন্তের পর মিলা ও তার বাবার বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করেন। ওই প্রতিবেদন আমলে নিয়েই বৃহস্পতিবার বিচারক মিলা ও তার বাবাকে তলব করলেন।

মামলায় বাদী অভিযোগ করেন, ২০১৭ সালের ১২ মে মিলাকে তিনি বিয়ে করেন। বিয়ের পর বুঝতে পারেন, মিলা বদমেজাজী, অহঙ্কারী, নেশাগ্রস্ত ও ‘অনৈতিক চরিত্রের’ অধিকারী।

এ কারণে তাদের দাম্পত্য কলহ শুরু হয়। সেই সুযোগে মিলা ২০১৭ সালের ৫ অক্টোবর যৌতুক আইনে বাদীর বিরুদ্ধে একটি ‘মিথ্যা’ মামলা করেন।

ওই মামলায় বাদী গ্রেপ্তার হয়ে জামিন পাওয়ার পর ২০১৮ সালের ৩১ জানুয়ারি মিলাকে তালাক দেন। তালাক হওয়ার পর মিলা বাদীর বাসায় ‘অনধিকার প্রবেশ করে’ একটি কম্পিউটার ও একটি মোবাইল নিয়ে যান। এছাড়া বাদীর মোটরবাইকে জিপিএস ট্র্যাকার স্থাপন করে বাদীকে উত্যক্ত ও অপমান করতে থাকেন। পরে বাদীকে হত্যার জন্য ২০১৯ সালের ২ জুন এসিড নিক্ষেপ করেন।

ওই ঘটনায় বাদী একটি মামলা দায়ের করেন। এরপর তিনি জানতে পারেন, তার সাবেক স্ত্রী মিলা ২০০২ সালের ৩১ জুলাই অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল এ কে এম নুরুল হুদার ছেলে আবির আহম্মেদকে বিয়ে করেন। মিলা ও তার বাবা শহীদুল ইসলাম ওই বিয়ের তথ্য গোপন করে প্রতারণা করেন। এছাড়া প্রথম বিয়েতে জন্মতারিখ ১৯৮৪ সালের ২৬ মার্চ উল্লেখ করলেও বাদীর সঙ্গে বিয়ের সময় ১৯৮৫ সালের ২৬ মার্চ উল্লেখ করেন।

পারভেজ সানজারীকে এসিড নিক্ষেপের মামলায় মিলা ও তার ব্যক্তিগত সহকারী কিমকে আসামি করা হয়। ওই মামলায় কিম গ্রেপ্তার হয়ে জেলে আছেন। পুলিশ মামলাটি তদন্ত করে মিলাকে অব্যাহতি দিয়ে শুধু কিমের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে। তাতে বাদী নারাজি দিয়েছেন। আর বাদীর বিরুদ্ধে মিলার দায়ের করা মামলা বর্তমানে সাক্ষ্য গ্রহণের পর্যায়ে রয়েছে।

একটি বেসরকারি এয়ারলাইন্সের পাইলট পারভেজ সানজারির সঙ্গে মিলার দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক ছিল। ২০১৭ সালের ১২ মে তারা বিয়ে করেন।