বিএনপির লোকজন বানোয়াট অভিযোগ দিচ্ছে: শেখ সেলিম

ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচনে ভোটকেন্দ্র থেকে মেয়রপ্রার্থীদের এজেন্টদের বের করে দেওয়ার যে অভিযোগ বিএনপির পক্ষ থেকে তোলা হয়েছে তাকে বানোয়াট বলে উড়িয়ে দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2020, 12:30 PM
Updated : 1 Feb 2020, 12:30 PM

শনিবার বনানীতে ঢাকা উত্তরে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলামের নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, এখন পর্যন্ত ভোটের পরিবেশ শান্ত রয়েছে। বিএনপি বানোয়াট অভিযোগ করছে।

বিভিন্ন কেন্দ্রে বিএনপির মেয়র ও কাউন্সিল প্রার্থীদের এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ নিয়ে শেখ সেলিম বলেন, “তারা যদি কোথাও এজেন্ট না দেয় দায়িত্ব কে নেবে? কাউন্সিলর নির্বাচনে কি হচ্ছে সেটার সঙ্গে মেয়র ইলেকশন মেলালে হবে না।

“আমাদের কাছে কোনো অপ্রীতিকর ঘটনার খবর আসেনি। বিএনপির লোকজন কিছু কিছু জায়গায় বানোয়াট মিথ্যা অভিযোগ দিচ্ছে। তারা ঠিকই সুষ্ঠুভাবে ভোট দিয়ে আসছে, তারপরও মিথ্যা অভিযোগ দিচ্ছে।”

‘রাজনৈতিক কৌশল হিসেবে বিএনপি’ এধরনের অভিযোগ করে থাকে মন্তব্য করে আওয়ামী লীগের এই নেতা বলেন, প্রতিটি নির্বাচনে তারা অভিযোগ করে, ‘নির্বাচন ঠিকভাবে হচ্ছে না’। অনেক সময় ভোটের দিন দুপুর ১২টার আগে তারা ‘উইথড্র’ করে।

এই নির্বাচনে কারচুপির কোনো সুযোগ নেই দাবি করে তিনি বলেন, “এই ইলেকশনে সবাই আছে মিডিয়া থেকে শুরু করে সবাই মনিটরিং করছে। আমরা কারচুপির নির্বাচন বিশ্বাস করি না।

“আওয়ামী লীগ এ  নির্বাচনকে সবার কাছে গ্রহণযোগ্য করার চেষ্টা করছে। জনগণের ভালোবাসা নিয়ে আমরা রাজনীতি করতে চাই না। কোনো ধরনের ভোট ডাকাতির নির্বাচন করতে চাই না।”

সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ প্রার্থীদের জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী শেখ ফজলুল করিম সেলিম।