অধ্যক্ষ মাহফুজা হত্যা মামলা দ্রুত বিচারে

ইডেন মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন হত্যা মামলার বিচার দ্রুত নিষ্পত্তি করতে দ্রুত বিচার ট্রাইবুনালে পাঠানো হয়েছে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2020, 04:19 PM
Updated : 30 Jan 2020, 04:19 PM

স্বারাষ্ট্র মন্ত্রণালয়ের আইন শাখা থেকে চিঠি দিয়ে মামলাটি ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইবুনালে বিচারের জন্য পাঠানো হয়েছে বলে জানিয়েছেন এ ট্রাইবুনালে রাষ্ট্রপক্ষের বিশেষ কৌঁসুলি আবু আদুল্লাহ ভূঞা।

বৃহস্পতিবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, মামলার নথিপত্র এখন ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দয়রা জজ আদালতে রয়েছে। সেখানেই এ মামলার বিচার হওয়ার কথা ছিল।

২০১৮ সালের ১১ ফেব্রুয়ারি রাজধানী এলিফেন্ট রোডে নিজ বাসায় খুন হন মাহফুজা। এ ঘটনায় তার স্বামী ইসমত কাদির গামা নিউ মার্কেট থানায় মামলা করেন।

পুলিশ ওই বাসার গৃহকর্মী রিতা আক্তার ওরফে স্বপ্না ও রুমা ওরফে রেশমা এবং রুনু বেগম নামে এক নারীকে গ্রেপ্তারের পর রিমান্ডে নেয়। পরে স্বপ্না ও রেশমা হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

মামলার তদন্ত শেষে গত বছরের ২১ জুলাই স্বপ্না ও রেশমাকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেন নিউ মার্কেট থানার এসআই আলমগীর হোসেন।

সেখানে বলা হয়, বাসায় থাকা ২০ ভরি সোনা, একটি মোবাইল ফোন এবং নগদ ৫০ হাজার টাকা চুরি করতে আসামিরা মাহফুজাকে নাকে-মুখে ওড়না পেঁচিয়ে বালিশ চাপা দিয়ে হত্যা করে। যিনি তাদের ওই বাসায় কাজে দিয়েছিলেন, সেই রুনু বেগমের হত্যাকাণ্ডে জড়িত থাকার প্রমাণ না পাওয়ায় তাকে অব্যাহতির আবেদন করা হয় অভিযোগপত্রে।