জি কে শামীম সংযোগে রেলের সাবেক ডিজি-ফেনীর মেয়রকে দুদকে তলব

আলোচিত ঠিকাদার জি কে শামীমের বিভিন্ন ঠিকাদারি কাজের সাথে যুক্ত থেকে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে রেলওয়ের সাবেক মহাপরিচালক মো. আবু তাহের এবং ফেনী পৌরসভার মেয়র মো. আলাউদ্দিনকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2020, 02:45 PM
Updated : 23 Jan 2020, 02:45 PM

বৃহস্পতিবার দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের স্বাক্ষরে পৃথক নোটিশে তাদেরকে আগামী ২ ফেব্রুয়ারি কমিশনের প্রধান কার্যালয়ে  হাজির হতে বলা হয়েছে বলে সংস্থাটির এক কর্মকর্তা বিডিনিউজ টেয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন।

রেলওয়ের সাবেক মহাপরিচালক আবু তাহেরকে রাজধানীর ইস্কাটন গার্ডেনের বাসার ঠিকানায় এবং মেয়র আলাউদ্দিনকে ফেনী পৌর সভার ঠিকানায় নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে অভিযোগের বিষয়ে বলা হয়, “ঠিকাদার জি কে শামীমসহ অন্যান্য ব্যক্তির বিরুদ্ধে সরকারি কর্মকর্তাদের শত শত কোটি টাকা ঘুষ দিয়ে বড় বড় ঠিকাদারি কাজ নিয়ে বিভিন্ন অনিয়মের মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎ, ক্যাসিনো ব্যবসা করে শত শত কোটি টাকা অবৈধ প্রক্রিয়ায় অর্জন করে বিদেশে পাচার ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে অনুসন্ধান চলছে। সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে আপনার বক্তব্য রেকর্ড করে পর্যালোচনা করা একান্ত প্রয়োজন।”

গত ১৮ সেপ্টেম্বর থেকে আইনশৃঙ্খলা বাহিনীর ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হয়। এরপর ৩০ সেপ্টেম্বর থেকে ক্যাসিনোসহ বিভিন্ন মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের বিষয়ে অনুসন্ধানে নামে দুদক। এখন পর্যন্ত ক্যাসিনোসহ বিভিন্ন মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ২০টি মামলা করেছে দুদক।

ক্যাসিনোসহ বিভিন্ন মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে প্রায় ২০০ জনের তালিকা ধরে দুদক অনুসন্ধান করছে বলে সম্প্রতি এক অনুষ্ঠানে কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ জানিয়েছেন।