রাবেয়া-রোকেয়ার অবস্থা প্রধানমন্ত্রীকে জানালেন চিকিৎসকরা  

অস্ত্রোপচারের মাধ্যমে আলাদা করা জোড়া মাথার যমজ রাবেয়া ও রোকেয়ার সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করেছেন চিকিৎসকরা।  

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2020, 07:03 PM
Updated : 19 Jan 2020, 07:03 PM

প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন জানান, দুই শিশুর চিকিৎসার সমন্বয়ের দায়িত্বে থাকা ডা. সামন্তলাল সেন রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তাদের সর্বশেষ অবস্থা সম্পর্কে অবহিত করেন।

২০১৬ সালের ১৬ জুলাই পাবনার চাটমোহরের আটলংকা গ্রামের শিক্ষক দম্পতি রফিকুল ইসলাম ও তাসলিমা খাতুনের ঘরে জোড়া মাথা নিয়ে জন্ম নেয় রাবেয়া-রোকেয়া।

অন্যান্য হাসপাতাল ও বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল ঘুরে ২০১৭ সালের ২১ নভেম্বর ঢাকা মেডিকেলের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয় তাদের।

২০১৮ সালের ২৪ অক্টোবর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের উদ্বোধন করতে গিয়ে প্রধানমন্ত্রী রাবেয়া-রোকেয়াকে দেখতে যান। তাদের বাবা-মায়ের সঙ্গে কথা বলে দুই শিশুর চিকিৎসার দায়িত্ব নেন তিনি।

এরপর বাংলাদেশ ও হাঙ্গেরির একদল চিকিৎসক গতবছর ২ অগাস্ট ৩৩ ঘণ্টার জটিল অস্ত্রোপচারের মাধ্যমে জোড়া মাথার এই দুই বোনকে আলাদা করেন। সার্জারির পর সিএমএইচ হাসপাতালে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের দেখেও আসেন।

ফেইসবুকে এক পোস্টে আশরাফুল আলম খোকন লিখেছেন, “স্কুল শিক্ষক দম্পতি রফিকুল ইসলাম ও তাসলিমা খাতুনের মুখে এখন খুশির ঝিলিক, হাসি লেগেই আছে। দুশ্চিন্তার ছায়া অনেকটাই এখন কেটে গেছে। আদরের সন্তান রোকেয়া- রাবেয়াকে নিয়ে বাড়ি ফিরেছেন। সন্তানদের হাসিমাখা মুখ দেখে চোখের কোনে বেয়ে পড়ছে আনন্দাশ্রু। ”