বিআইডব্লিউটিএ-মোংলা বন্দরে নতুন চেয়ারম্যান

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এবং মোংলা বন্দর কর্তৃপক্ষে নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2020, 03:38 PM
Updated : 15 Jan 2020, 03:38 PM

নৌ কর্মকর্তা কমডোর গোলাম সাদেককে প্রেষণে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান নিয়োগ দিতে তার চাকরি নৌ মন্ত্রণালয়ে ন্যস্ত করে বুধবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

একই আদেশে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা কমডোর এম মাহবুব-উল-ইসলামকে নৌবাহিনীতে ফেরাতে তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে।

আলাদা আদেশে রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদকে মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান নিয়োগ দিতে তার চাকরি নৌ মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে।

আর মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের দায়িত্বে থাকা রিয়ার এডমিরাল এম মোজাম্মেল হককে নৌবাহিনীতে ফেরাতে তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে।

রাষ্ট্রদূত হচ্ছেন মোস্তাফিজ

এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ মোস্তাফিজুর রহমানকে রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিতে যাচ্ছে সরকার।

বিমান বাহিনীর এই কর্মকর্তাকে প্রেষণে রাষ্ট্রদূত নিয়োগ দিতে তার চাকরি পররাষ্ট্র মন্ত্রণালয়ের ন্যস্ত করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আলাদা আদেশে প্রেষণে রাষ্ট্রদূত হিসেবে কর্মকর্ত মেজর জেনারেল সাহেদুল হককে প্রেষণ প্রত্যাহার করে সেনাবাহিনীতে ফেরাতে তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে।

অন্য আদেশে কর্নেল আব্দুল খালেককে প্রেষণে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন কলেজের অধ্যক্ষ নিয়োগ দিতে তার চাকরি শিল্প মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে।