প্রধানমন্ত্রীর সঙ্গে শিশুদের আনন্দঘন সময়

ব্যস্ততার মধ্যে একদল শিশুকে বেশ খানিকটা সময় দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার সঙ্গে গণভবনের লনে আনন্দ-উচ্ছ্বাসে মেতে উঠল শিশুরা। 

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2019, 11:35 AM
Updated : 31 Dec 2019, 11:42 AM

মঙ্গলবার সকালে গণভবনে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফলের সারসংক্ষেপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেন দুই দপ্তরের মন্ত্রীরা।

খেলার সঙ্গী প্রধানমন্ত্রী, মঙ্গলবার গণভবনের ছবি

দুই সমাপনীর ফল প্রকাশের পর প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের কয়েকজনের হাতে তুলে দেন নতুন বছরের নতুন বই; উদ্বোধন করেন পাঠ্যপুস্তক উৎসবের। 

প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনের লনে খেলার সুযোগ পেয়ে আনন্দিত শিশুরা

এরপর প্রধানমন্ত্রী নতুন বছরের বই নিতে আসা শিশুদের জন্য গণভবনের লন খুলে দিতে বলেন। নিজেও যান তাদের সঙ্গে। প্রধানমন্ত্রীকে পেয়ে আনন্দে মেতে ওঠে শিশুরা।

গণভবনের লনে ঢুকে শেখ হাসিনাকে ঘিরে ধরে তার সাথে ছবি তুলতে শুরু করে শিশুর দল। দুরন্ত শিশুরা দোলনায় চড়তে চাইলে প্রধানমন্ত্রী তাদের দোল দেন। শিশুদের হাতে চকলেট তুলে দেন তিনি।   

নিজে দোল দেওয়া, স্কুল শিশুদের সঙ্গে গল্প করার পর তাদের চকলেট উপহার দেন প্রধানমন্ত্রী

এই ঘটনা নিয়ে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব ইমরুল কায়েস এক ফেইসবুক পোস্টে লিখেছেন, “প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী, জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ এবং শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রমের উদ্বোধন শেষে মমতাময়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছোট্ট সোনামণিদের জন্য গণভবনের লন উন্মুক্ত করে দেন। এ সময় তিনি শিশুদের সঙ্গে আনন্দঘন মুহূর্ত পার করেন।”