বছরের শেষ রাতে যে পথে চলতে মানা

ইংরেজি বছরের শেষ রাতে যান চলাচলের ওপর বিধি-নিষেধ দিয়েছে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Dec 2019, 11:49 AM
Updated : 30 Dec 2019, 11:49 AM

বনানীর কাকলী ক্রসিং ও মহাখালীর আমতলী ক্রসিং ছাড়া গুলশান, বনানী ও বারিধারায় প্রবেশের সকল রাস্তা মঙ্গলবার রাত ৮টা থেকে বন্ধ রাখা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ফলে তখন থেকে তেজগাঁও শিল্পাঞ্চল-ফিনিক্স রোড ক্রসিং, বনানী ১১ নং রোড ক্রসিং, চেয়ারম্যান বাড়ি ক্রসিং, শুটিং ক্লাব, বাড্ডা লিংক রোড, ডিওএইচএস বারিধারা-ইউনাইটেড হাসপাতাল ক্রসিং ও নতুন বাজার ক্রসিং দিয়ে গুলশান, বনানী ও বারিধারা এলাকায় প্রবেশ করা যাবে না।

এসব পথে উক্ত এলাকাসমূহে প্রবেশ করা না গেলেও এসব ক্রসিং দিয়ে উক্ত এলাকা থেকে বের হওয়া যাবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত শুধুমাত্র শাহবাগ ও নীলখেত হয়ে পরিচয়পত্র দেখিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা যানবাহন নিয়ে ক্যাম্পাসে ঢুকতে পারবে। এজন্য পরিচয়পত্র সঙ্গে রাখতে সংশ্লিষ্টদের অনুরোধ জানিয়েছে পুলিশ।


> পলাশী ক্রসিং, ভাস্কর্য ক্রসিং, বকশীবাজার ক্রসিং, রোমানা চত্ত্বর ক্রসিং, দোয়েল চত্ত্বর ক্রসিং ও শহিদুল্লাহ হল ক্রসিং দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় গাড়ি প্রবেশ নিষিদ্ধ থাকবে।

> হাই কোর্ট পয়েন্ট দিয়ে আসা গাড়ি দোয়েল চত্ত্বরের বামে মোড় নিয়ে শহিদুল্লাহ হল হয়ে চানখারপুল ক্রসিং দিয়ে বের হয়ে যেতে পারবে।

> সড়ক ব্যবহার সংক্রান্ত যে কোনো জরুরি প্রয়োজনে ০১৭১৩৩৭৩২২৫ (ডিসি ট্রাফিক-নর্থ), ০১৭১৩৩৭৩২২৬ (এডিসি ট্রাফিক-নর্থ), ০১৭১৩৩৯৮৪৯৭ (এসি ট্রাফিক-গুলশান), ০১৭১৩৩৯৮৪৯৮ (এসি ট্রাফিক-উত্তরা), ০১৭১৩৩৭৩২২৩ (ডিসি ট্রাফিক-সাউথ), ০১৭১৩৩৭৩২২৪ (এডিসি ট্রাফিক-সাউথ), ০১৭১৩৩৭৩১৬৬ (ডিসি-গুলশান) ও ০১৭১৩৩৭৩১৫৬ (ডিসি-উত্তরা) নম্বরে ফোন করার অনুরোধ জানানো হয়েছে।