খুলনায় সড়ক দুর্ঘটনায় সেনাসদস্য নিহত

খুলনার ডুমুরিয়া উপজেলায় সড়ক দুর্ঘটনায় এক সেনাসদস্য নিহত হয়েছেন; আহত হয়েছেন আরও অন্তত ১২ জন।

জ্যেষ্ঠ প্রতিবিদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Dec 2019, 01:07 PM
Updated : 23 Dec 2019, 03:46 PM

সোমবার বিকালে এ দুর্ঘটনা ঘটে বলে আন্তঃবাহিনী জণসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান জানান, নিহত মো. শফিকুল ইসলাম ল্যান্স করপোরাল হিসেবে কর্মরত ছিলেন।

আহতদের মধ্যে রয়েছেন করপোরাল আজিজুল হক, সৈনিক নাদিম, সৈনিক সুমন, সৈনিক ইমরান, সিভিলিয়ান জুয়েল, সৈনিক তরিকুল, সৈনিক রাসেল, সার্জেন্ট আতিকুর রহমান, সৈনিক ফয়সাল, আফজাল, রাজু ও আরিফ।

গুরুতর আহতদের মধে্যে ছয়জনকে হেলিকপ্টারে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) পাঠানো হয়েছে বলে জানান রাশেদুল আলম।

বাকি আহতদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ডুমুরিয়া থানার ওসি মো. আমিনুল ইসলাম বিপ্লব বলেন, শীতকালীন মহড়ার জন্য সেনাবাহিনীর গাড়িটি বরিশাল থেকে খুলনা হয়ে সাতক্ষীরার দিকে যাচ্ছিল। পথে ডুমুরিয়ার বালিয়াখালী ব্রিজ এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি ডোবায় পড়ে যায়।

ঘটনার পর গাড়ি, আগ্নেয়াস্ত্র, খাদ্যসামগ্রীসহ অন্যান্য মালামাল উদ্ধারে স্থানীয় পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা কাজ করেছেন বলে ওসি আমিনুল জানান।

খর্ণিয়া হাইওয়ে থানার ওসি মো. মাহমুদ বলেন, সেনাবাহিনীর শীতকালীন মহড়া উপলক্ষে বরিশাল থেকে সাতক্ষীরায় ট্রাক যোগে এক দল সৈনিক যাচ্ছিল। তারা বালিয়াখালি সেতুতে ওঠার সময় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি মৎস্য ঘেরে পড়ে যায়।

“ওই গাড়িতে ২৫ জন সেনাসদস্য ছিলেন, যার মধ্যে একজন সৈনিক নিহত হয়েছেন এবং কয়েকজন আহত হয়েছেন। সেনাবহিনীর নেতৃত্বে উদ্ধার অভিযান চলেছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক