শহীদ বুদ্ধিজীবী দিবসে মিরপুরে যান চলাচলে নিয়ন্ত্রণ

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনের জন্য আসা-যাওয়াকে কেন্দ্র করে যান চলাচলে বিশেষ নিয়ন্ত্রণ আরোপ করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2019, 02:51 PM
Updated : 12 Dec 2019, 02:51 PM

পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১৪ ডিসেম্বর শনিবার রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদনের জন্য মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে যাবেন।

এ কারণে সেদিন সকাল ৬টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত সব ধরনের যানবাহনকে মিরপুর মাজার রোড ক্রসিং থেকে মিরপুর ১ নম্বর ক্রসিং পর্যন্ত সড়ক ব্যবহার না করে বিকল্প রাস্তায় চলাচল করতে অনুরোধ করা হয়েছে।

বিকল্প রাস্তা

যেসব যানবাহন আশুলিয়ার দিক থেকে বেড়িবাঁধ দিয়ে মিরপুরের দিকে যাবে, সেসব যানবাহন নবাবের বাগ ক্রসিং থেকে বাঁয়ে মোড় নিয়ে শাহআলী থানা রোড ব্যবহার করবে।

আর যেসব যানবাহন মাজার রোড ক্রসিং দিয়ে শাহআলী মাজার সংলগ্ন এলাকা অতিক্রম করবে, সেসব যানবাহন টেকনিক্যাল মোড় থেকে বাঁয়ে দারুস সালাম রোড ব্যবহার করবে।

এছাড়া যেসব যানবাহন মিরপুর-১০ নম্বর থেকে মাজার রোড হয়ে গাবতলীর দিকে যাবে, সেসব যানবাহন মিরপুর-১ নম্বর থেকে বাঁয়ে দারুস সালাম রোড ব্যবহার করে টেকনিক্যাল মোড় হয়ে চলাচল করবে।

বুদ্ধিজীবী দিবসের অনুষ্ঠান চলাকালে যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর জন্য জনসাধারনের সর্বাত্মক সহযোগিতা চেয়েছে ট্রাফিক বিভাগ।