এই বিসিএসেই সুযোগ চান ৩৫ বছরের আন্দোলনকারীরা

আগামী ৪১তম বিসিএস পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদনের সুযোগ দাবি করেছেন সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে আন্দোলনকারীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Dec 2019, 03:46 PM
Updated : 10 Dec 2019, 03:46 PM

মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এই দাবি তোলে আন্দোলনকারীদের সংগঠন ‘বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ’।

লিখিত বক্তব্যে পরিষদের সমন্বয়ক নাসরিন সুমি বলেন, “সরকারের কাছে আমরা চাকরি চাই নাআমরা আবেদনের সুযোগ চাই। আমরা সেশন জটে হারিয়ে যাওয়া বছরগুলো ফেরত চাই।”

জনপ্রশাসন সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার সুপারিশ করেছে জানিয়ে তা দ্রুত বাস্তবায়নের মাধ্যমে ৪১তম বিসিএসে আবেদনে সুযোগ দাবি করেন তিনি।

সুমি বলেন, “আমাদের শিক্ষা জীবনের অনার্স ও মাস্টার্স মিলিয়ে গড়ে প্রায় ৩ থেকে ৫ বছর সেশন জটের শিকার। অনেকেরই অনার্স ও মাস্টার্স সম্পন্ন করতে প্রায় ২৭-২৮ বছর লেগেছে। বর্তমানেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজবেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ইসলামী বিশ্ববিদ্যালয়চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে তীব্র সেশন জট।”

তিনি বলেন, “দেশে আমাদের গড় আয়ু বৃদ্ধি পেয়েছেআমাদের যুবনীতি ৩৫- এসব সত্যেও কেন আমাদের চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করা হচ্ছে না?”

দাবি আদায় না হলে আগামী ১৯ ডিসেম্বর সকাল ১০টায় রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচির ডাক দিয়েছে সংগঠনটি।

সংবাদ সম্মেলনে পরিষদের সমন্বয়ক অরুনিমা দেইমতিয়াজ হোসেনবিজিত সিকদারফয়সাল মাহমুদফাতির এলাহি প্রমুখ উপস্থিত ছিলেন।