জি কে শামীমের ঘুষের তদন্তে ১১ প্রকৌশলীকে দুদকে তলব

জি কে শামীমের বিভিন্ন ঠিকাদারি কাজের সঙ্গে যুক্ত থেকে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গণপূর্ত অধিদপ্তরের ১১ প্রকৌশলীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Dec 2019, 03:43 PM
Updated : 10 Dec 2019, 03:43 PM

মঙ্গলবার দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের স্বাক্ষরে অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর বরাবর পাঠানো এক চিঠিতে ১৮, ১৯ ও ২৩ ডিসেম্বর কমিশনের প্রধান কার্যালয়ে তাদেরকে হাজির হওয়ার নির্দেশ দিতে বলা হয়।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এতথ্য নিশ্চিত করেছেন।

১৮ ডিসেম্বর তলব করা হয়েছে গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী উৎপল কুমার দে, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. রোকন উদ্দিন ও আব্দুল মোমেন চৌধুরী এবং নির্বাহী প্রকৌশলী স্বপন চাকমা।

১৯ ডিসেম্বর সকালে তলব করা হয়েছে গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. শওকত উল্লাহ, মো. ফজলুল হক, আব্দুল কাদের চৌধুরী ও মো. আফসার উদ্দিনকে।

নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ ইলিয়াছ আহমেদ, মো. ফজলুল হক মধু ও উপ-সহকারী প্রকৌশলী আলী আকবর সরকারকে ২৩ ডিসেম্বর তলব করা হয়েছে।

গণপূর্তের প্রধান প্রকৌশলীকে পাঠানো চিঠিতে বলা হয়, “ঠিকাদার জি কে শামীমসহ অন্যান্য ব্যক্তির বিরুদ্ধে সরকারি কর্মকর্তাদের শত শত কোটি টাকা ঘুষ দিয়ে বড় বড় ঠিকাদারি কাজ নিয়ে বিভিন্ন অনিয়মের মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎ, ক্যাসিনো ব্যবসা করে শত শত কোটি টাকা অবৈধ প্রক্রিয়ায় অর্জন করে বিদেশে পাচার ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে অনুসন্ধান চলছে। সুষ্ঠু অনুসন্ধানের আপনার অধীনস্থ সংশ্লিষ্ট কর্মকর্তাদের বক্তব্য রেকর্ড করে পর্যালোচনা করা একান্ত প্রয়োজন।”