খেলার সময় পুলিশের গাড়ির কাচ ভাঙায় দুই কিশোরের দেড় ঘণ্টা থানাবাস

খেলতে গিয়ে পুলিশের একটি গাড়ির লুকিং গ্লাস ভেঙে ফেলার পর প্রায় দেড় ঘণ্টা থানায় থাকতে হল ঢাকার স্কুলপড়ুয়া দুই কিশোরকে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2019, 02:08 PM
Updated : 9 Dec 2019, 02:08 PM

সোমবার বিকাল সোয়া ৫টার দিকে মতিঝিল মডেল হাইস্কুলের সপ্তম শ্রেণির এক ছাত্র এবং এক এসএসসি পরীক্ষার্থীকে সবুজবাগ থানার সামনে থেকে ধরে ভেতরে নিয়ে যায় পুলিশ। 

মধ্য বাসাবোর বাসিন্দা ওই কিশোরদের একজনের মা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ওই এলাকায় খেলার কোনো মাঠ নেই। তাই শিশু, কিশোররা যেখানে সুযোগ পায়, ফুটবল কিংবা ক্রিকেট খেলে। সোমবার বিকালে কয়েক কিশোর থানার কাছে রাস্তা ফাঁকা পেয়ে ফুটবল খেলছিল।

“খেলার সময় হঠাৎ করেই থানার সামনে থাকা পুলিশের একটি গাড়ির লুকিং গ্লাস ফুটবলের আঘাতে ভেঙে যায়। তখন ভয়ে অন্যরা পালিয়ে এলেও আমার ছেলেসহ দুজনকে পুলিশ ধরে নিয়ে যায়।”

থানার ভেতরে তাদের কোথায় রাখা হয়েছিল- জানতে চাইলে এই নারী বলেন, ওসির কক্ষে রাখা হয়েছিল দুই কিশোরকে।

“ডিউটি অফিসারের সামনে তাদের রাখা হয়। আমরা গেলে থানা থেকে প্রথমে বলা হয়, অন্য যারা খেলেছিল, তাদের না আনলে ওদের ছাড়া হবে না। এতে আমরা আতঙ্কিত হয়ে পড়ি। আমার ছেলের মঙ্গলবার পরীক্ষা, আর অন্যজন তো মাধ্যমিক পরীক্ষার্থী।”

সন্ধ্যার পর পৌনে ৭টার দিকে অবশ্য দুই কিশোরকেই তাদের অভিভাবকের কাছে তুলে দেয় পুলিশ।

এ বিষয়ে সবুজবাগ থানার ওসি মো. মাহবুব আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তারা সরকারি গাড়ির কাচ ভেঙেছে বলে থানায় নেওয়া হয়েছিল।

“আমি থানায় বলে দিয়েছি, অভিভাবক আসলে ছেলেদের যেন ছেড়ে দেওয়া হয়।”

তবে ওই এলাকায় শিশু-কিশোরদের খেলার মাঠ না থাকার বিষয়টিও স্বীকার করেন ওসি।