বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ ‘কথার কথা’: কাদের

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি পেঁয়াজের মূল্য বৃদ্ধির কারণে তার পদত্যাগের দাবি নিয়ে যা বলেছেন, তাকে  ‘কথার কথা’ বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2019, 09:59 AM
Updated : 4 Dec 2019, 09:59 AM

বুধবার সচিবালয়ে ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলী সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

পেঁয়াজের দামে লাগাম দিতে না পারায় বিভিন্ন মহল থেকে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির পদত্যাগের দাবি উঠেছে।

এই প্রেক্ষিতে মঙ্গলবার এক অনুষ্ঠানে টিপু মুনশি বলেন, তার পদত্যাগে যদি পেঁয়াজের দাম কমে তাহলে এক সেকেন্ডও সময় নেবেন না।

এ বিষয়ে সাংবাদিকরা সেতুমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, “সেটা তো কথার কথা। সেটা তো আর পদত্যাগ করার বিষয় নয়। হয়ত কথা প্রসঙ্গে তিনি বলেছেন, যেহেতু পেঁয়াজের দাম বাড়তি। কাজেই কেউ কেউ তো মন্ত্রীর পদত্যাগও দাবি করে। সে জন্য বলছেন যে পদত্যাগ করলেই যদি সমাধান হয়ে যেত তাহলে তো ‘আমি এক সেকেন্ডেই পদত্যাগ করতাম’।”

হাসতে হাসতে কাদের বলেন, “সেটা উনি অযৌক্তিক কিছু বলেননি, এটা কথায় কথায় বলতেই পারেন।”

দ্রব্যমূল্য নিয়ে আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, “অসাধু ব্যবসায়ীরা আছে, তারা কারসাজিও করে। সেগুলো নিয়ন্ত্রণ করার জন্য এবং কারসাজিটা যাতে বন্ধ হয় সে ব্যাপারে সরকারও কঠোর অবস্থানে আছে।”

পেঁয়াজের এই সঙ্কট বেশি দিন থাকবে না মন্তব্য করে কাদের বলেন, “মাঝে মাঝে এমন অবস্থা হয়, কতগুলো  কারণ আছে। কিছু গুজব ছড়িয়ে সংকট সৃষ্টি কর হয়, আমাদের দেশে এটি চলে। তাছাড়া এখানে মাঝে মাঝে কথায় কথায় পরিবহন ধর্মঘট, এসব কারণেও সাপ্লাই লাইন দুর্বল হয়ে যায়।”