অর্থ আত্মসাৎ: বিমানের সাবেক দুই কর্মকর্তা গ্রেপ্তার

বিমানের কার্গো শাখার ১১৮ কোটি টাকা আত্মসাতের এক মামলায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সাবেক দুই কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2019, 11:30 AM
Updated : 3 Dec 2019, 01:06 PM

গ্রেপ্তার দুই কর্মকর্তা হলেন- সাবেক মহা-ব্যবস্থাপক মোহাম্মদ আলী আহসান ও সাবেক ব্যবস্থাপক ইফতেখার হোসেন চৌধুরী।

মঙ্গলবার দুপুরে ঢাকার কাকরাইল এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছে।

এর আগে সকালে দুদকের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এ গ্রেপ্তার দুই জনসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা করেন সংস্থাটির উপ-পরিচালক নাসির উদ্দিন।

এজাহারে বলা হয়, “আসামিরা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের কার্গো শাখায় দায়িত্ব পালনকালে পারষ্পরিক যোগসাজশে অবৈধ সুবিধা নিয়ে কার্গো ও মেইল হ্যান্ডলিং চার্জের ১১৮ কোটি চার লাখ ১৭ হাজার ৪৮ টাকা আদায় না করে সরকারের আর্থিক ক্ষতি করেছেন।”

২০১২ সালের জুলাই থেকে ২০১৭ সালের ডিসেম্বর সময়ে অর্থ আত্মসাতের এ ঘটনা ঘটে।

এ অপরাধে আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪১৮/১০৯ এবং দুর্নীতি প্রতিরোধ আইন-১৯৪৭ এর ৫(২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

মামলার অন্য আসামিরা হলেন- বিমানের ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক (কার্গো) মো. আরিফ উল্লাহ, সহকারী ব্যবস্থাপক (বাণিজ্যিক) মো. ফজলুল হক, সাবেক ব্যবস্থাপক এ কে এম মঞ্জুরুল হক (আমদানী), কান্ট্রি ম্যানেজার (সৌদি আরব) মো. শহিদুল ইসলাম, রিজিওনাল ম্যানেজার (রিয়াদ) আমিনুল হক ভূঁইয়া, সাবেক সহকারী ব্যবস্থাপক (বাণিজ্যিক) মো. লুতফে জামাল, মো. শাহজাহান, মোশাররফ হোসেন তালুকদার, রাজীব হাসান, নাসির উদ্দিন তালুকদার, অনুপ কুমার বড়ুয়া, কে এন আলম, সৈয়দ আহমেদ পাটওয়ারী ও মনির আহমেদ মজুমদার।