রোহিঙ্গাদের এনআইডি: রিমান্ডে ঢাকার দুই নির্বাচনকর্মী

জালিয়াতির মাধ্যমে রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র দেওয়া জড়িত নির্বাচন কমিশনের দুই কর্মচারীকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেওয়ার অনুমতি পেয়েছে কাউন্টার টেরোরিজম ইউনিট।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2019, 12:01 PM
Updated : 2 Dec 2019, 01:11 PM

সোমবার চট্টগ্রাম মহানগর হাকিম খায়রুল আমীন তাদের সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন বলে জানান মামলার তদন্ত কর্মকর্তা সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক রাজেশ বড়ুয়া।

এই দুই নির্বাচনকর্মী হলেন- সত্য সুন্দর দে ও সাগর চৌধুরী।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তদন্ত কর্মকর্তা জানান, বিভিন্ন সময়ে গ্রেপ্তার নির্বাচন কমিশনের স্থায়ী ও প্রকল্পের অধীনে কর্মরত কর্মচারীদের কাছ থেকে বিভিন্ন ধরনের তথ্য পাওয়া গেছে। বিভিন্নজনের তথ্যে সত্য সুন্দর দে ও সাগর চৌধুরীর নাম এসেছে জাতীয় পরিচয়পত্র জালিয়াতির ঘটনায়।

“তাদেরও জিজ্ঞাসাবাদের প্রয়োজন। সেজন্য তাদের হেফাজতে এনে জিজ্ঞাসাবাদ করতে ১০ দিনের রিমান্ড আবেদন করেছিলাম। আদালত শুনানি শেষে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।”

উচ্চ আদালত থেকে জামিন নেওয়া প্রকল্পের অধীনে ঢাকায় নির্বাচন কমিশনে কর্মরত সাগর চৌধুরী ও সত্য সুন্দর দে রোববার চট্টগ্রাম মহানগর হাকিম আদালতে হাজির হলে তাদের কারাগারে পাঠায় আদালত।

গত ১৬ সেপ্টেম্বর গ্রেপ্তার চট্টগ্রাম নির্বাচন অফিসের অফিস সহায়ক জয়নাল আবেদীন পুলিশ ও নির্বাচন কর্মকর্তাদের জানিয়েছিল চট্টগ্রামের পামাপাশি ঢাকা থেকেও তিনি রোহিঙ্গাদের ভোটার তালিকায় আন্তর্ভুক্তি ও এনআইডি তৈরি করে দিতেন সাগর ও সত্য সুন্দরের মাধ্যমে।

জয়নালকে আটক করে পুলিশে দেওয়ার পর চট্টগ্রাম জেলা নির্বাচন অফিসের ডবলমুরিং থানার নির্বাচন কর্মকর্তা পল্লবী চাকমার করা মামলায় গ্রেপ্তার জয়নাল, তার দুই সহযোগী বিজয় দাশ ও সীমা দাশের পাশাপাশি সাগর এবং সত্য সুন্দরকে আসামি করা হয়।