সেনা কল্যাণ সংস্থার ৪ স্থাপনা উদ্বোধন

বাংলাদেশ সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্যদের প্রতিষ্ঠান সেনা কল্যাণ সংস্থার চারটি স্থাপনা উদ্বোধন করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2019, 06:10 AM
Updated : 19 Nov 2019, 10:27 AM

মঙ্গলবার সকালে রাজধানী মহাখালী রেলক্রসিংয়ের পাশে এসকেএস টাওয়ারে অনুষ্ঠান থেকে সুইচ চেপে তিনি স্থাপনাগুলো উদ্বোধন করেন।

মহাখালিতে সেনা কল্যাণ সংস্থার এসকেএস টাওয়ার উদ্বোধন করেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। ছবি: মাহমুদ জামান অভি

নতুন চালু হওয়া স্থাপনার মধ্যে রয়েছে ঢাকায় এসকেএস টাওয়ার ও এসকে বিজনেস মার্ট এবং চট্টগ্রামে সেনা কল্যাণ ট্রেড সেন্টার ও সেনা কল্যাণ কনভেনশন সেন্টার।

সুপার শপ, জুয়েলারি, ফ্যাশন পণ্য, রেস্টুরেন্ট, সিনেপ্লেক্সসহ বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠান থাকছে এসকে বিজনেস মার্টে।

মহাখালিতে সেনা কল্যাণ সংস্থার এসকেএস টাওয়ার উদ্বোধন করেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। ছবি: মাহমুদ জামান অভি

অনুষ্ঠানে সেনাপ্রধান বলেন, “সেনা কল্যাণ সংস্থা একটি ব্যবসামুখী সংস্থা। এই প্রতিষ্ঠান থেকে যা আয় হয় সেটা সেনাবাহিনীতে দেওয়া হয় না। তিন বাহিনী থেকে অবসরপ্রাপ্তদের কল্যাণে ব্যয় করা হয়; যা ইনডিরেক্টলি তিন বাহিনীকে সহায়তাই করে।

“সেনা কল্যাণ সংস্থার লভ্যাংশ থেকে শিক্ষা, চিকিৎসা, বিধবা ও অসহায় মানুষের সহায়তা করা হয়ে থাকে। অবসরে যাওয়া সামরিক ব্যক্তিবর্গের পাশাপাশি অসামরিক মানুষও সেই সহায়তা পেয়ে থকেন।”

মহাখালিতে সেনা কল্যাণ সংস্থার এসকেএস টাওয়ার উদ্বোধনের পর তা ঘুরে দেখেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। ছবি: মাহমুদ জামান অভি

প্রতিযোগিতার বাজারে নিজেদের সুনাম অক্ষুণ্ন রাখতে পণ্য ও সেবার মান বাড়ানো এবং দামের বিষয়ে সজাগ থাকার আহ্বান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ সেনা বাহিনী, বিমান বাহিনী ও নৌ বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্যদের কল্যাণে ৪৭ বছর ধরে চলছে সেনা কল্যাণ সংস্থার কার্যক্রম। রিয়েল স্টেট, ভোজ্য তেল, এলপিজি, আর্থিক প্রতিষ্ঠানসহ বিভিন্ন খাতে ব্যবসায়িক তৎপরতা আছে সংস্থাটির। সেনাবাহিনী প্রধান পদাধিকারবলে সংস্থার ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান।