বিডিবিএলের কাদরী অর্থ আত্মসাতের মামলায় কারাগারে

জাল দলিলপত্র দিয়ে প্রায় ১৭৪ কোটি টাকা আত্মসাতের মামলায় বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের (বিডিবিএল) প্রিন্সিপাল শাখার সাবেক জেনারেল ম্যানেজার সৈয়দ নুরুর রহমান কাদরীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2019, 03:25 PM
Updated : 18 Nov 2019, 03:25 PM

সোমবার কাদরীকে আদালতে হাজির করা হলে ঢাকার মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ এম ইমরুল কায়েশ জামিন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

রোববার বিকেলে রাজধানীর মৎস্য ভবন এলাকা থেকে কাদরীকে গ্রেপ্তার করে দুদক। সোমবার তাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান।

আসামিপক্ষের আইনজীবীরা জামিনের আবেদন করলেও শুনানি শেষে তা নাকচ করে দেন বিচারক।

অর্থ আত্মসাতের অভিযোগে বিডিবিএল কর্মকর্তা কাদরীসহ ১১ জনকে আসামি করে গত ২ সেপ্টেম্বর মামলা করে দুদক।

মামলার অপর আসামিরা হলেন- এম এম ভেজিটেবল অয়েল প্রোডাক্টস লিমিটেডের চেয়ারম্যান মো. হেফাজেতুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক জহির উদ্দিন, পরিচালক কফিল উদ্দিন, কামাল উদ্দিন, রফিক উদ্দিন, শফিক উদ্দিন, জসিম উদ্দিন, লুসিডা ট্রেডিংয়ের মালিক মোহাম্মদ নাসির উদ্দিন চৌধুরী, মেসার্স গ্লোব ইন্টারন্যাশনালের মালিক মো. মাহবুবুল আলম এবং বিডিবিএলের সাবেক সিনিয়র প্রিন্সিপাল অফিসার (এসপিও) দীনেশ চন্দ্র সাহা।

মামলার এজাহারে বলা হয়, আসামিরা জাল নথিপত্র ব্যবহার করে ১৭৪ কোটি ৬১ লাখ টাকা ঋণ নিয়ে আত্মসাৎ করেছেন, যার প্রমাণ মিলেছে দুদকের অনুসন্ধানে।