আবরার হত্যা মামলায় ‘নির্ভুল’ চার্জশিট হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

বুয়েটছাত্র আবরার ফাহাদ হত্যায় তদন্ত সংস্থা যে অভিযোগপত্র দিয়েছে তা ‘নির্ভুল হয়েছে’ বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2019, 10:26 AM
Updated : 13 Nov 2019, 10:26 AM

বুধবার মন্ত্রণালয়ের সভাকক্ষে বিজয় দিবস উপলক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত বৈঠকে শেষে সাংবাদিকের প্রশ্নের উত্তরে তিনি এ মন্তব্য করেন।

গোয়েন্দা পুলিশ যে অভিযোগপত্র আদালতে জমা দিয়েছে, তাতে স্বরাষ্ট্রমন্ত্রী কেমন বিচার আশা করছেন- তা জানতে চেয়েছিলেন একজন সাংবাদিক।

উত্তরে তিনি বলেন, বিচারের বিষয়টি পুলিশের হাতে নেই, সেটা আদালত করবে।

“আমরা আগেই বলেছি যে, একটি নির্ভুল চার্জশিট দেওয়ার জন্য প্রচেষ্টা নেব। আমরা আশা করি পুলিশ বাহিনীর মাধ্যমে যে চার্জশিটটি গিয়েছে, নির্ভুল চার্জশিট গিয়েছে। শিগগিরই এর বিচার হবে, আপনাদের মত আমরাও তা আশা করছি।”

বুয়েটের শেরে বাংলা হলের আবাসিক ছাত্র ও তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরারকে গত ৬ অক্টোবর রাতে ছাত্রলীগের এক নেতার কক্ষে নিয়ে নির্যাতন চালিয়ে হত্যা করা হয়।

পরদিন আবরারের বাবা ১৯ শিক্ষার্থীকে আসামি করে চকবাজার থানায় মামলা দায়ের করেন। তদন্তে নেমে পুলিশ এজাহারের ১৬ জনসহ মোট ২১ জনকে গ্রেপ্তার করে।

পাঁচ সপ্তাহ ধরে তদন্ত করে গোয়েন্দা পুলিশ বুধবার যে অভিযোগপত্র দিয়েছে, তাতে ওই ২১ জনসহ মোট ২৫ জনকে আসামি করা হয়েছে।

পলাতক চার আসামির বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আমরা চেষ্টা করছি তাদের ধরতে। তাদের বিদেশে চলে যাওয়ার কোনো সুযোগ নেই। দেশেই হয়তো কোথাও … আমরা ধরে ফেলতে পারব।”