দুদকের রিমান্ডে লোকমান

অবৈধ সম্পদ অর্জনের মামলায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক লোকমান হোসেন ভূঁইয়াকে সাত দিনের জন্য হেফাজদে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2019, 04:33 PM
Updated : 11 Nov 2019, 04:34 PM

মোহামেডান স্পোর্টিং ক্লাবে অবৈধ ক্যাসিনো পাওয়ার পর গত ২৬ সেপ্টেম্বর লোকমানকে গ্রেপ্তার করে র‌্যাব। তিনি ক্লাবটির ডিরেক্টর ইনচার্জ ছিলেন।

গ্রেপ্তার লোকমানের বিরুদ্ধে গত ২৭ অক্টোবর মামলা করে দুদক। দুদকের সহকারী পরিচালক সাইফুল ইসলামের করা ওই মামলায় ৪ কোটি ৩৪ লাখ ১৯ হাজার ৬৪৮ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয় লোকমানের বিরুদ্ধে।

ওই মামলায় আদালতের অনুমতি নিয়ে লোকমানকে জিজ্ঞাসাবাদের জন্য সোমবার বিকাল সাড়ে ৪টায় তাকে সেগুন বাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে আনা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা সাইফুল ইসলাম জানিয়েছেন, বিকাল ৬টা পর্যন্ত লোকমানকে প্রথম দিনের জিজ্ঞাসাবাদ শেষে রমনা থানার হাজতখানায় রাখা হয়েছে লোকমানকে।

মামলার এজাহারে বলা হয়, ৬৪ লাখ ২০ হাজার টাকার স্থাবর সম্পত্তির হিসাব লোকমান আয়কর নথিতে দেখালেও অনুসন্ধানে তার ‘সুনির্দিষ্ট কোনো বৈধ আয়ের উৎস’ পাওয়া যায়নি।

এতে বলা হয়, আসামি লোকমান হোসেন ভূঁইয়া তার আয়কর নথিতে ৭৩ লাখ ৭০ হাজার ৬৬৪ টাকার অস্থাবর সম্পদ ছাড়াও নিজ নামে ও তার স্ত্রী-সন্তানদের সঙ্গে যৌথভাবে আরও দুই কোটি ৯৬ লাখ ২৮ হাজার ৯৮৪ টাকার অস্থাবর সম্পদ অর্জন করেছেন। কিন্তু তা তাদের আয়কর নথিতে প্রদর্শন করেননি।

তেজগাঁওয়ের মনিপুরীপাড়ার বাসা থেকে লোকমানকে গ্রেপ্তারের সময় তার বাসায় কয়েক বোতল মদ পায় র‌্যাব। এরপর মাদক আইনে মামলা দিয়ে তিন দফা তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদও করেছিল আইনশৃঙ্খলা বাহিনী।