ঘূর্ণিঝড় বুলবুল: পানি উন্নয়ন বোর্ডের কর্মীদের কর্মস্থলে থাকার নির্দেশ

ঘূর্ণিঝড় বুলবুল বাংলাদেশের দিকে এগিয়ে আসায় উপকূলবর্তী জেলাগুলোতে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2019, 12:02 PM
Updated : 8 Nov 2019, 01:36 PM

শুক্রবার পানি উন্নয়ন বোর্ডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘূর্ণিঝড় পরবর্তী জরুরি ব্যবস্থা নিতে ৮ থেকে ১৬ নভেম্বর উপকূলের সব জেলার কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে থাকতে হবে।

বোর্ডের জনসংযোগ পরিদপ্তরের পরিচালক মুন্সী এনামুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, উপকূলীয় এলাকায় পানি উন্নয়ন বোর্ডের কার্যক্রম সচল রাখতেই এই নির্দেশনা দেওয়া হয়েছে।

"উপকূলীয় এলাকায় আমাদের অনেক বাঁধ রয়েছে। ঘুর্ণিঝড়ের কারণে এসব বাঁধ ক্ষতিগ্রস্ত হলে যেন তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া যায়, সেজন্য এই নির্দেশনা দেওয়া হয়েছে।"

বুলবুলের কারণে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত, চট্টগ্রামে ৬ নম্বর বিপদ সংকেত এবং কক্সবাজারে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখাতে বলেছে বাংলাদেশের আবহাওয়া অধিদপ্তর।

প্রয়োজনে উপকূলীয় সাত জেলার নিচু এলাকার বাসিন্দাদের আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেওয়ার প্রস্তুতি রাখা হচ্ছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান।