প্রধান বিস্ফোরক পরিদর্শককে দুদকে জিজ্ঞাসাবাদ

বিভিন্ন অনিয়মের অভিযোগে বিস্ফোরক পরিদপ্তরের প্রধান বিস্ফোরক পরিদর্শক মো. সামসুল আলমকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2019, 04:38 PM
Updated : 7 Nov 2019, 05:09 PM

ঘুষ নেওয়াসহ বিভিন্ন দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের অনুসন্ধানের অংশ হিসেবে বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত দুদকের প্রধান কার্যালয়ে অনুসন্ধান কর্মকর্তা দুদকের উপ-পরিচালক আবুবকর সিদ্দিক তাকে জিজ্ঞাসাবাদ করেন।

দুদকের জনসংযোগ দপ্তর জানায়, গত ৪ নভেম্বর সামসুল আলমকে তলব করে নোটিশ পাঠিয়েছিলেন দুদক কর্মকর্তা সিদ্দিক।

ওই নোটিশে সামসুল আলমের বিরুদ্ধে অভিযোগে বলা হয়, তিনি ঘুষ গ্রহণের মাধ্যমে বিস্ফোরক দ্রব্য আমদানি ও পরিবহন লাইসেন্স দেওয়া এবং বিভিন্ন প্রতিষ্ঠানকে অনৈতিক সুবিধা দিয়ে মাসোহারা আদায় করে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন।

জিজ্ঞাসাবাদের বিষয়ে জানতে চাইলে সামসুল আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “কিছু অভিযোগ পেয়ে আমাকে তারা ডেকেছিল, সেই বিষয়ে আমি তাদের কাছে বক্তব্য দিয়েছি। আরও কিছু বক্তব্য আমি লিখিতভাবে তাদের কাছে পেশ করব বলে জানিয়ে এসেছি।”

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৭ সালে রসায়নে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করা সামসুল আলম ১৯৮৮ সালে সহকারী বিস্ফোরক পরিদর্শক পদে যোদ দেন। পরে ১৯৯৭ সালে বিস্ফোরক পরিদর্শক পদে পদোন্নতি পান। এরপর ২০১৪ সালের ১ জুন থেকে প্রধান বিস্ফোরক পরিদর্শক হিসেবে দায়িত্ব পান।

এর আগে তিনি এ দপ্তরের ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা ও সিলেট অঞ্চলে কর্মরত ছিলেন।