উত্তরের নগর ভবন বিদ্যুৎহীন

ট্রান্সফরমার বিস্ফোরণের পর জেনারেটর‌ও বিকল হয়ে যাওয়ায় বুধবার দুপুর থেকে বিদ্যুৎহীন ঢাকা উত্তর সিটি করপোরেশনের নগর ভবন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2019, 10:37 AM
Updated : 23 Oct 2019, 02:57 PM

করপোরেশনের প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বিদ্যুৎ ফিরতে কয়েক ঘণ্টা সময় লাগতে পারে বলে তাদের জানানো হয়েছে।

মশক নিধনে ডিএনসিসির কর্ম পরিকল্পনা জানাতে বুধবার দুপুরে সংবাদ সম্মেলনে আসেন মেয়র আতিকুল ইসলাম। বেলা ১২টার দিকে সংবাদ সম্মেলনের মাঝখানেই বিদ্যুৎ চলে যায়।

এ সময় ভবনের জেনারেটর‌ও বিকল হয়ে পড়ে। ফলে পুরো নগর ভবনে অন্ধকার নেমে আসে।

রাজধানীর গুলশানে উত্তর সিটি করপোরেশনের প্রধান কার্যালয় কাচে ঘেরা। ফলে বাতাস চলাচলের ব্যবস্থা নেই। কেন্দ্রীয় শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা বন্ধ হয়ে যাওয়া ভোগান্তিতে পড়েন মেয়র, কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীসহ নগর ভবনে আসা লোকজন।

গুলশানের ইউনিমার্ট ভবনের ৯, ১০ ও ১১ তলা নিয়ে সিটি করপোরেশনের কার্যালয়। লিফট বন্ধ হয়ে যাওয়ায় অনেকে হেঁটে নেমে আসেন ভবন থেকে।

বেলা ১টার দিকে ইউনিমার্টের একটি বিকল্প লিফটে করে মেয়র ও কয়েকজন উর্ধ্বতন কর্মকর্তা নিচে নামেন। কর্মকর্তা-কর্মচারীদের‌ও নিচে নেমে আসতে বলেন মেয়র।

এ পরিস্থিতিতে নগর ভবনে সেবা নিতে আসা নাগরিকদের চরম বিড়ম্বনায় পড়তে হয়। বাইরে বৃষ্টি থাকায় লোকজনকে দুপুরে ভবনের নিচতলার অভ্যর্থনা কেন্দ্রের সামনে অপেক্ষা করতে দেখা যায়।

ডিএনসিসির তত্ত্বাবধায়ক প্রকৌশলী (বিদ্যুৎ) রফিকুল ইসলাম সন্ধ্যা ৭টায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক করতে কাজ করছেন তারা।
 
“এই ভবনের বিদ্যুৎ ব্যবস্থার দায়িত্ব ভবন নির্মাতা প্রতিষ্ঠান ইউনাইটেড গ্রুপের। তাদের সঙ্গে চুক্তি অনুযায়ী তারা আমাদের বিদ্যুৎ সরবরাহ করে। আজ ট্রান্সফরমার বিকল হওয়ার পর জেনারেটরেরও সমস্যা দেখা দেয়। যে কারণে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ঘটেছে।

“তাদের সঙ্গে আমরাও কাজ করছি। আশা করছি কিছুক্ষণের মধ্যে ঠিক হয়ে যাবে। আর আমাদের অফিসের জন্য পৃথক একটি জেনারেটর বসানোর প্রক্রিয়া চূড়ান্ত হয়েছে। এটা খুব তাড়াতাড়ি বসবে।”