হাই কোর্টে নতুন ৯ বিচারক

সুপ্রিম কোর্টের হাই কোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক হিসেবে ৯ জনকে নিয়োগ দিয়েছে সরকার, যারা জজ আদালতের বিচারক, রাষ্ট্রের আইন কর্মকর্তা পদে অথবা আইন পেশায় নিয়োজিত ছিলেন। 

জ্যেষ্ঠ প্রতিবেদকও সুপ্রিম কোর্ট প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2019, 07:08 AM
Updated : 20 Oct 2019, 03:08 PM

আইন ও বিচার বিভাগ রোববার এই নিয়োগের আদেশ জারি করেছে জানিয়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ে জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শপথ গ্রহণের তারিখ থেকে দুই বছরের জন্য রাষ্ট্রপতি তাদের নিয়োগ দিয়েছেন।”

জেলা ও দায়রা জজ হিসেবে অবসরোত্তর ছুটিতে (পিআরএল) থাকা মুহম্মদ মাহবুব-উল ইসলাম, শাহেদ নূরউদ্দিন, বাংলাদেশ সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. জাকির হোসেন এবং ঢাকার জেলা ও দায়রা জজ আদালতের পঞ্চম বিশেষ জজ হিসেবে দায়িত্ব পালন করে আসা মো. আখতারুজ্জামান হাই কোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ পেয়েছেন।

এছাড়া সুপ্রিম কোর্টের আইনজীবী মাহমুদ হাসান তালুকদার, কাজী ইবাদত হোসেন, ডেপুটি অ্যার্টনি জেনারেল কে এম জাহিদ সারওয়ার কাজল, অ্যাডভোকেট এ কে এম জহিরুল হক এবং ডেপুটি অ্যার্টনি জেনারেল কাজী জিনাত হককে অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

এই নয়জন অতিরিক্ত বিচারককে নিয়োগের মধ্য দিয়ে হাই কোর্টে বিচারকের সংখ্যা দাঁড়ালো ১০০ জনে।

সুপ্রিম কোর্টের বিশেষ কর্মকর্তা সাইফুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “কিছুক্ষণ আগে বিচারপতি নিয়োগ সংক্রান্ত গেজেট পেয়েছি। সোমবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন নবনিযুক্ত বিচারপতিদের শপথ পড়াবেন।”