অ্যাকশনএইড মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন পাঁচ সাংবাদিক

বাংলাদেশে যুব জনগোষ্ঠী নির্ভর এজেন্ডা বাস্তবায়নে অপরিহার্য ভূমিকার জন্য ‘অ্যাকশনএইড মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৯’ পেয়েছেন পাঁচ সাংবাদিক।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2019, 03:17 PM
Updated : 19 Oct 2019, 03:17 PM

শনিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে টেলিভিশন, প্রিন্ট এবং অনলাইন গণমাধ্যমের পাঁচ সাংবাদিকের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

শোভন কাজ ও অর্থনৈতিক সুযোগ বিভাগে পুরস্কার পেয়েছেন এনটিভির এ এস এম আতিক, চ্যানেল টোয়েন্টিফোরের মোরশেদ হাসিব।

সামাজিক পরিবর্তনে যুব নেতৃত্ব বিভাগে ঢাকা ট্রিবিউনের ফাহিম রেজা শোভন, দৈনিক সমকালের জাহিদুর রহমান এবং দ্য ডেইলি স্টারের ম্যাথিউস চিরান পুরস্কার পেয়েছেন।

এছাড়া অনুষ্ঠানে মোট পাঁচজন সাংবাদিককে ‘অ্যাকশনএইড যুব সাংবাদিক ফেলোশিপ ২০১৯’ সনদ দেওয়া হয়।

এরা হলেন- দৈনিক প্রথম আলোর মোসাব্বের হোসেন রিবন, ডেইলি স্টারের রাসেল আহসান হাবিব, মোহনা টেলিভিশনের ফারহানা হক নীলা, সময় টেলিভিশনের হরিপদ সাহা এবং দৈনিক সমকালের জাহিদুর রহমান।

অ্যাকশনএইড মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৯ এর জুরি বোর্ডে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছেন সাবেক প্রধান তথ্য কমিশনার মো. গোলাম রহমান, দৈনিক প্রথম আলোর ইয়ুথ কো-অর্ডিনেটর মুনির হোসেন, পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ, নিউজ টোয়েন্টিফোরের সিনিয়র নিউজ এডিটর বোরহানুল হক সম্রাট এবং বাংলাদেশ ইন্সটিটিউট অব ডেভেলপমেন্ট স্টাডিজের সিনিয়র রিসার্চ ফেলো নাজনীন আহমেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার তুলে দেন তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান।

অনুষ্ঠানে মুরাদ হাসান বলেন, গণমাধ্যম শিল্পকে টিকিয়ে রাখতে হলে তরুণ সাংবাদিকদের দায়িত্ব নিতে হবে।

তিনি বলেন, “তরুণ সাংবাদিকদের কাঁধে অনেক বড় এবং গুরু দায়িত্ব। বস্তুনিষ্ঠ সংবাদের ওপর পাঠক ও দর্শকদের আস্থা ধরে রাখতে সাংবাদিকদের সুষ্ঠু ও গঠনমূলক সাংবাদিকতার ওপর জোর দিতে হবে।

“আর আমাদের গণমাধ্যম শিল্পকে টিকিয়ে রাখতে হলে মালিক, সাংবাদিক থেকে শুরু করে দর্শক এবং পাঠকদেরও নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে।”

উদ্বোধনী বক্তব্য দেন অ্যাকশনএইড বাংলাদেশ-এর ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর আজগর আলী সাবরী। বক্তব্য রাখেন ঢাকা ট্রিবিউনের নির্বাহী সম্পাদক রিয়াজ আহমেদ, পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ।