জিসানের বিষয়ে আর ‘কোনো খবর নেই’ পুলিশের কাছে

দুবাইয়ে গ্রেপ্তার ব্যক্তি শীর্ষ সন্ত্রাসী জিসান আহমেদ নন বলে গণমাধ্যমে খবর এলেও সে বিষয়ে নতুন কোনো তথ্য দিতে পারেনি পুলিশ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2019, 03:47 PM
Updated : 14 Oct 2019, 03:47 PM

বাংলাদেশ পুলিশের সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে সোমবার জানতে চাইলে তারা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, জিসানের বিষয়ে আগের তথ্যই রয়েছে তাদের কাছে, নতুন কিছু জানেন না।

গত ৪ অক্টোবর পুলিশ সদর দপ্তর থেকে বলা হয়েছিল, বাংলাদেশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী জিসান দুবাইয়ে গ্রেপ্তার হয়েছেন। ভিন্ন নামে সে সেখানে অবস্থান করছিলেন তিনি।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরো) মহিউল ইসলাম সেদিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছিলেন, দুবাইয়ের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে কয়েকদিন আগে গ্রেপ্তার হন জিসান। তবে তার পরিচয় নিশ্চিত হওয়া যায় ২ অক্টোবর।

তিনি বলেছিলেন, “গ্রেপ্তার হওয়ার সময় তার হাতে ছিল ভারতীয় পাসপোর্ট। সেখানে তার নাম লেখা ছিল আলী আকবর চৌধুরী। পরে এনসিবি ঢাকা আর এনসিবি দুবাই মিলে বিভিন্ন তথ্য-উপাত্ত যাচাই-বাছাই করে আমরা নিশ্চিত হই, গ্রেপ্তার এই আলী আকবর চৌধুরীই বাংলাদেশের শীর্ষ সন্ত্রাসী জিসান।”

তারপর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছিলেন, জিসানকে দেশে ফিরিয়ে আনার প্রস্তুতি চলছে।

জিসান আহমেদ

রোববার বাংলাদেশের কয়েকটি সংবাদ মাধ্যম খবর প্রকাশ হয়, জিসান দুবাইয়ে গ্রেপ্তার হননি, তিনি রয়েছেন লন্ডনে। আর যে ব্যক্তি দুবাইয়ে ধরা পড়েছিলেন, তিনিও ছাড়া পেয়ে বেরিয়ে গেছেন।

সে খবর তুলে ধরে পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) সোহেল রানার কাছে জানতে চাইলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তারা এখনও আগের অবস্থানেই রয়েছেন। নতুন কোনো তথ্য পাননি।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামালও বলেন, তাদের কাছে নতুন কোনো খবর নেই।

বর্তমানে দেশের বাইরে আছেন ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরো- এনসিবি’র সহকারী মহাপরিদর্শক মহিউল ইসলাম।  তার স্থলে আছেন অতিরিক্ত পুলিশ সুপার মোরশেদ আলম।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জিজ্ঞাসায় মোরশেদ বলেন, “কোনো আপডেট নেই।”