এডিটরস গিল্ডে নতুন সদস্য

সম্পাদকীয় প্রতিষ্ঠানের স্বাধীনতা ও মর্যাদা রক্ষা এবং সাংবাদিকতা পেশার উৎকর্ষ বাড়ানোর লক্ষ্য নিয়ে গঠিত এডিটরস গিল্ড, বাংলাদেশ আরও চার সম্পাদককে সংগঠনের সদস্য করেছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2019, 01:41 PM
Updated : 13 Oct 2019, 06:34 AM

এ নিয়ে সংগঠনের সদস্য সংখ্যা ২০ এ দাঁড়াল।

শনিবার বিকেলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম কার্যালয়ে এডিটরস গিল্ড, বাংলাদেশ ‘র নির্বাহী কমিটির সভায় এ সদস্যপদ অনুমোদন করা হয়।

সদস্য হওয়ার আবেদনগুলো বাছাই করে মেম্বারশিপ কমিটি যে সুপারিশ করে, তার ওপর ভিত্তি করে নির্বাহী কমিটি নতুন এ সদস্যপদ অনুমোদন করে বলে জানানো হয়েছে।

এডিটরস গিল্ডের নতুন সদস্যরা হলেন- সংবাদ’র প্রকাশক ও সম্পাদক আলতামাশ কবির, সরগম সম্পাদক কাজী রওনক হোসেন, এনার্জি অ্যান্ড পাওয়ার’র সম্পাদক মোল্লাহ আমজাদ হোসেন এবং ডট-এর সম্পাদক খান মো. মুস্তাফা খালীদ পলাশ।

নির্বাহী কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে মাছরাঙা টেলিভিশনের সংবাদ প্রধান রেজোয়ানুল হক রাজাকে।

এছাড়া সংগঠনের অপারেশন্স কমিটি ও মেম্বারশিপ কমিটিতে ছোটখাটো পরিবর্তন আনা হয়েছে।

সংবাদ প্রকাশনা ও পরিবেশনার সঙ্গে যুক্ত সব ধরনের মাধ্যমের সম্পাদকীয় নেতাদের নিয়ে গত ২১ ডিসেম্বর এডিটরস গিল্ড, বাংলাদেশ যাত্রা শুরু করে।

সম্পাদকীয় প্রতিষ্ঠানের মর্যাদা ও স্বাধীনতা রক্ষা করার পাশাপাশি সাংবাদিকদের পেশাগত উৎকর্ষ বৃদ্ধির জন্য কাজ করছে সংগঠনটি।

এডিটরস গিল্ডের সভাপতি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সারাক্ষণ মিডিয়া লিমিটেডের প্রধান নির্বাহী ও সম্পাদক স্বদেশ রায়, ডিবিসি টেলিভিশনের প্রধান সম্পাদক মঞ্জুরুল ইসলাম, গাজী টেলিভিশন ও সারাবাংলা ডটনেটের প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা।

দেশ টেলিভিশনের সম্পাদক সুকান্ত গুপ্ত অলক, মাছরাঙা টেলিভিশনের সংবাদ প্রধান রেজোয়ানুল হক রাজা, এটিএন বাংলার প্রধান নির্বাহী সম্পাদক জ ই মামুন, এশিয়ান এইজের এডিটোরিয়াল বোর্ডের চেয়ারম্যান শোয়েব চৌধুরী, বাংলা ট্রিবিউনের সম্পাদক জুলফিকার রাসেল।