আবরার হত্যার প্রতিবাদে একাই নামলেন চবি শিক্ষার্থী

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচার চেয়ে একাই কর্মসূচিতে নামলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2019, 11:07 AM
Updated : 8 Oct 2019, 11:07 AM

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে অবস্থান নেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র খালিদ সাইফুল্লাহ।

কয়েকটি প্ল্যাকার্ড হাতে অবস্থান নেন খালিদ; সেগুলোতে লেখা ছিল- ‘আবরার তো নেই, আমি না হয় গুম হব‘, ‘আবরার হত্যার বিচার চাই’, ’আমাকে মারুন বাংলাদেশই মরবে’, ’আমি কোনো ভুল করছি না তাই আমি ভীত নই’, ’যে কোনো বিষয়ে আসুন, বসুন, কথা বলুন’।

আবরার হত্যাকাণ্ডের জন্য বুয়েট কর্তৃপক্ষের ব্যর্থতাকে দুষছেন খালিদ সাইফুল্লাহ।

তিনি আরও বলেন, “একজন ছাত্র হয়ে আরেকজন ছাত্রকে হত্যা করা কখনও কাম্য নয়। সে যদি শিবির বা জঙ্গি হয়েও থাকে, তাহলে তাকে প্রশাসনের হাতে তুলে দিন। আপনি তারই হলের একজন বড় ভাই হয়ে তাকে হত্যা করতে পারেন না।”

খালেদের অবস্থান কর্মসূচির খবর পেয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসনে দায়িত্বরতরা তার সঙ্গে যোগাযোগ করেন।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর রেজাউল করিম সাংবাদিকদের বলেন, “এ বিষয়ে প্রশাসন ব্যবস্থা নিয়েছে। আমাদের আশ্বাসের ভিত্তিতে সে তার অবস্থান কর্মসূচি স্থগিত করেছে।”

বুয়েটে শিবির সন্দেহে ছাত্রলীগের একদল নেতা-কর্মী আবরারকে পিটিয়ে হত্যা করে বলে অভিযোগ উঠেছে। আবরারের বাবার করা মামলায় ১০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।