বিআইএফএফএলের সাবেক সিইওর ‘অবৈধ সম্পদের’ অনুসন্ধানে দুদক

রাষ্ট্রীয় মালিকানাধীন আর্থিক প্রতিষ্ঠান বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফিন্যান্স ফান্ড লিমিটেডের (বিআইএফএফএল) সাবেক প্রধান নির্বাহী এস এম ফরমানুল ইসলামের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও বিদেশে অর্থ পাচারের অভিযোগের অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2019, 03:27 PM
Updated : 8 March 2020, 02:10 PM

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য জানান, বৃহস্পতিবার কমিশন অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়ার পর দুদকের সহকারী পরিচালক সাইফুল ইসলামকে অনুসন্ধানের দায়িত্ব দেওয়া হয়েছে। আর পরিচালক সৈয়দ ইকবাল হোসেনকে দেওয়া হয়েছে অনুসন্ধানের তদারকের দায়িত্ব। 

দুর্নীতির অভিযোগে অনুসন্ধান শুরুর পাশাপাশি বিআইএফএফএলের সাবেক এই প্রধান নির্বাহী কর্মকর্তার বিদেশ গমনেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

ফরমানুল যেন দেশত্যাগ না করতে পারেন সে বিষয়ে ব্যবস্থা নিতে পুলিশের বিশেষ শাখার (ইমিগ্রেশন) মহাপরিদর্শককে অনুরোধ জানানো হয়েছে অনুসন্ধান কর্মকর্তা সাইফুলের পাঠানো একটি চিঠিতে।

দুদক কর্মকর্তারা বলছেন, ফরমানুল ইসলাম সরকারি দায়িত্ব পালনকালে ‘ক্ষমতার অপব্যবহার ও বিধি লঙ্ঘন করে, সরকারি মালিকানাধীন প্রতিষ্ঠানের অর্থ আত্মসাৎ করে অবৈধ সম্পদ অর্জন করেছেন এবং আত্মসাৎ করা অর্থ বিদেশে পাচার করেছেন বলে অভিযোগ পাওয়ার পর কমিশন বিষয়টি অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়।