‘ল্যান্ডিং গিয়ারে সমস্যা’, ময়ূরপঙ্খীর জরুরি অবতরণ

সিঙ্গাপুরের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার একঘণ্টা পর ফিরে এসে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে বিমান বাংলাদেশের উড়োজাহাজ ময়ূরপঙ্খী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2019, 07:10 AM
Updated : 19 Sept 2019, 07:15 AM

বৃহস্পতিবার সকাল ৯টা ৩০ মিনিটে বিমানের বিজি-০৮৪ ফ্লাইট) আরোহীদের নিয়ে নিরাপদে অবতরণ করে বলে বিমানের জনসংযোগ শাখার উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার জানিয়েছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “আমরা এটাকে জরুরি অবতরণ বলছি না। ল্যান্ডিং গিয়ারে সমস্যার কারণে বিমানটি টেকনিক্যাল ল্যান্ডিং করেছে। বিমানটি নিরাপদে অবতরণ করায় সবাই অক্ষত রয়েছেন।”

এর আগে সকাল ৮টা ২৫ মিনিটে ১৪৩ জন যাত্রী ও সাত জন ক্রু নিয়ে সিঙ্গাপুরের পথে উড়াল দেয় উড়োজাহাজটি।

জরুরি অবতরণের পর বেলা ১১টার দিকে অন্য একটি উড়োজাহাজে করে ময়ূরপঙ্খীর যাত্রীদের সিঙ্গাপুরে পাঠানো হয়েছে বলে জানান তাহেরা।

২০১৬ সালে ১২ জানুয়ারি বিমানের বহরে যুক্ত হয় বোয়িং ৭৩৭-৮০০ মডেলের উড়োজাহাজ ময়ূরপঙ্খী। উড়োজাহাজটি ঢাকা-সিঙ্গাপুর, ঢাকা-ব্যাংকক ও ঢাকা-সিলেট রুটে চলাচল করে।

গত ২৪ ফেব্রুয়ারি চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে এই বিমানেই কমান্ডো অভিযানে নিহত হন ‘পিস্তলধারী’ যুবক নারায়ণগঞ্জের পলাশ আহমেদ। পরিচালনাকারীরা জানিয়েছিলেন, স্ত্রীর বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে চেয়েছিলেন পলাশ।

পরে সিআইডি জানায়, পলাশের হাতে থাকা সেদিনের পিস্তলটি ছিল দেশে তৈরি প্লাস্টিকের খেলনা।ওই ঘটনায় করা মামলার তদন্ত করছে চট্টগ্রাম পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

এঘটনায় পলাশের বাবা-মা ও দ্বিতীয় স্ত্রী চিত্রনায়িকা সামসুর নাহার সিমলাকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।