আরও তিন ক্লাবে অভিযান, ‘জুয়ার’ ২৪ লাখ টাকা উদ্ধার

ফকিরাপুলের ইয়ংমেনস ক্লাবের পর ঢাকার আরও তিনটি ক্লাবে অভিযান চালিয়ে জুয়ার ২৪ লাখ টাকা উদ্ধার এবং ৪০ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2019, 04:28 PM
Updated : 19 Sept 2019, 06:35 AM

এই ক্লাবগুলো হল- ইয়ংমেনস ক্লাবের পাশের ঢাকা ওয়ান্ডারাস ক্লাব, গুলিস্তানের মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র এবং বনানীর আহমদ টাওয়ারের গোল্ডেন ঢাকা বাংলাদেশ।

মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রের ছবি

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, ফকিরাপুলের ওয়ান্ডারাস ক্লাব থেকে নগদ ২০ লাখ ২৭ হাজার টাকা, জুয়ার সরঞ্জাম, ২০ হাজার ৫০০ টাকার জাল নোট, বিপুল পরিমাণ মদ ও মাদক জব্দ করা হয়েছে।

মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র থেকে জুয়ার সরঞ্জাম, চার লাখ ১৫ হাজার টাকা, একটি কষ্টি পাথরের মুর্তি উদ্ধার করা হয়। সেখান থেকে গ্রেপ্তার করা হয়েছে ৪০ জনকে। গ্রেপ্তারদের বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে বলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানিয়েছেন।

ওয়ান্ডারাস ক্লাবের ছবি

এছাড়া বনানীর আহমদ টাওয়ারে ‘গোল্ডেন ঢাকা বাংলাদেশ’ নামে একটি ক্যাসিনো চালানো হয়। সেখানে অভিযানে গিয়ে ক্যাসিনোটি তালাবন্ধ পাওয়া গেছে। সেটি সিলগালা করা হয়েছে, পরে ভেতরে তল্লাশি চালানো হবে।
যুবলীগের ঢাকা মহানগরের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া ফকিরাপুলের ইয়ংমেনস ক্লাবে ক্যাসিনো চালাতেন। বুধবার দুপুরের পর সেখানে অভিযান শুরু করে র‌্যাব। কয়েক ঘণ্টার অভিযানে সেখান থেকে বিপুল পরিমাণ ইয়াবা, মদ, বিয়ার ও নগদ ২৪ লাখ টাকা জব্দ করা হয়। পাশাপাশি ১৪২ জনকে আটকে সাজা দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র থেকে ৩৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে

একই সময় গুলশান-২ নম্বরের বাড়িতে অভিযান চালিয়ে খালেদ ভূঁইয়াকে গ্রেপ্তার করে র‌্যাব।

ইয়ংমেনস ক্লাবে অভিযানের কার্যক্রম শেষ হওয়ার পর পাশের ওয়ান্ডারাস ক্লাবে যান র‌্যাব সদস্যরা। পরে মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্র এবং বনানীতে অভিযান চালানো হয়।

ওয়ান্ডারাস ক্লাবটি স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. কাওসার ও ওই এলাকার ওয়ার্ড কাউন্সিলর মমিনুল হক সাইদ চালান বলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান।