আট চোরাই মোটরসাইকেলসহ গ্রেপ্তার ৯

ঢাকা মহানগরী ও চাঁদপুর জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মোটরসাইকেল চোর চক্রের ৯ সদস্যকে গ্রেপ্তার করার কথা জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2019, 01:33 PM
Updated : 15 Sept 2019, 01:33 PM

গ্রেপ্তাররা হলেন- জয়নাল হাওলাদার (৫৫), মো. সুমন (৩৯), মো. রুবেল (২৯), মো. ওয়াজেদ আলী (৫৫), মো. রবিউল ওরফে রবু (৫৫), মো.আব্দুল খালেক ওরফে খালিদ (৪৮), মো. গোলাম মোস্তফা  সোহেল (৪২), শিমুল দেবনাথ (৩৫) ও মো. নিজাম উদ্দিন (৩৫)।

এই অভিযানে একটি অটোরিকশা ও ৮টি মোটর সাইকেল উদ্ধার করে করা হয়েছে বলে গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার কায়সার রিজভী কোরাইশী জানিয়েছেন।

তিনি বলেন, ডিবি উত্তর বিভাগের গাড়ী চুরি প্রতিরোধ ও উদ্ধার টিমের সদস্যরা গত ১৩ সেপ্টেম্বর শেরেবাংলা নগর থানা এলাকা থেকে জয়নাল হাওলাদাকে গ্রেপ্তার করে। তার কাছ থেকে তালা ভাঙার সরঞ্জাম উদ্ধার করা হয়।

এরপর জয়নালের দেওয়া তথ্যের ভিত্তিতে কাফরূল থানা এলাকা থেকে রবিউল ওরফে রবুকে গ্রেপ্তার করা হয়। সেখান থেকে জব্দ করা হয় একটি অটোরিকশা।

পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী চোর চক্রের অন্য সদস্যদের রাজধানী ও চাঁদপুর থেকে চোরাই মোটরসাইকেলসহ গ্রেপ্তার করা হয় বলে সহকারী পুলিশ কমিশনার জানান।


তিনি বলেন, রবুর অটোরিকশা ব্যবহার করে চোরচক্রের সদস্যরা রাতে বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে মোটরসাইকেল চুরি করত।

“প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বলেছে, গত দুই বছরে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকা থেকে প্রায় ২০০ বাসার তালা ভেঙে তারা মোটর সাইকেল চুরি করেছে।”

চুরি করা এসব মোটরসাইকেল পরে দেশের বিভিন্ন জায়গায় বিক্রি করা হয়েছে জানিয়ে পুলিশ কর্মকর্তা কোরাইশী বলেন, “গ্রেপ্তারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।”