‘ঘুষের’ ভিডিও: সাব-রেজিস্ট্রার সুব্রত সাময়িক বরখাস্ত

ঘুষের ভিডিও আলোচিত হওয়ার পর সিরাজগঞ্জের শাহজাদপুরের সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার দাশকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2019, 11:05 AM
Updated : 15 Sept 2019, 11:05 AM

রোববার আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ এ সংক্রান্ত আদেশ জারি করেছে।

আদেশে বলা হয়, সুব্রত কুমার দাশের বিরুদ্ধে ‘সরকারি কর্মচারি (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮’ অনুযায়ী যথাক্রমে ‘অসদাচরণ’ ও ‘দুর্নীতি’র অভিযোগে বিভাগীয় মামলা করা হয়েছে।

“অভিযুক্ত কর্মকর্তার বিরুদ্ধে আনা অভিযাগ গুরুতর হওয়ায় এবং অভিযোগের পুর্ণাঙ্গ তদন্তের স্বার্থে তাকে বিভাগীয় মোকদ্দমা চলাকালীন কাজে বহাল রাখা সমীচীন হবে না। তাই ‘সরকারি কর্মচারি (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮’ অনুযায়ী সুব্রতকে সাময়িকভাবে বরখাস্ত করা হল।”

সাময়িক বরখাস্ত থাকাকালীন তিনি সিরাজগঞ্জের জেলা রেজিস্ট্রারের কার্যালয়ে সংযুক্ত থাকবেন এবং বিধি মোতাবেক খোরাকি ভাতা ও অন্যান্য ভাতা পাবেন বলে আদেশে বলা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ও সাংবাদিকদের হাতে আসা ভিডিওতে সুব্রত কুমার দাসকে এক ব্যক্তির কাছ থেকে টাকা নিতে দেখা গেছে।

আরেক ভিডিওতে দেখা যায়, এক দলিল লেখক আনিছ নামের এক কর্মচারীকে কিছু টাকা দিলে আনিছ ওই দলিল লেখককে বলেন- ‘স্যার ৩৫শ টাকা দিতে বলেছেন।’

পরে দলিল লেখক টাকা না দিয়ে সাব-রেজিস্ট্রারকে ফোন দিতে বলেন। আনিছ সঙ্গে সঙ্গে ফোনে কথা বলেন। এরপর আগের টাকা ফেরৎ দিয়ে আনিছ বলেন- ৩৫শ টাকার কমে হবে না। তখন ওই দলিল লেখককে আবার টাকা দিতে দেখা যায়।

স্থানীয়রা এবং দলিল লেখকরা এই সাব-রেজিস্ট্রার অফিসের বিরুদ্ধে একই ধরনের অভিযোগ করেছেন।