এফআর টাওয়ারে অগ্নিকাণ্ড: তদন্ত প্রতিবেদন পেছালো

ঢাকার বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিল পিছিয়ে গেছে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Sept 2019, 10:45 AM
Updated : 11 Sept 2019, 10:45 AM

বুধবার এ মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য থাকলেও তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক জালাল উদ্দিন তা দিতে পারেননি।

ঢাকার মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী প্রতিবেদন দাখিলের জন্য ১৩ অক্টোবর নতুন তারিখ নির্ধারণ করে দিয়েছেন বলে আদালতে পুলিশের একজন সাধারণ নিবন্ধন কমর্কতা জানিয়েছেন।

গত ২৮ মার্চ ঢাকার বনানীতে অগ্নিকাণ্ডে এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডে ২৭ জন নিহত হন, আহত হন অনেকে। পরে তদন্তে জানা যায়, ১৮ তলার অনুমোদন নিয়ে ভবনটি ২৩ তলা করা হয়েছিল এবং অগ্নি নিরাপত্তার যথাযথ ব্যবস্থা সেখানে ছিল না।

কামাল আতাতুর্ক এভিনিউয়ে ওই ভবনের জমির মূল মালিক প্রকৌশলী এস এম এইচ আই ফারুক। অংশীদারিত্বের ভিত্তিতে ভবনটি নির্মাণ করে রূপায়ন হাউজিং এস্টেট লিমিটেড। আর অবৈধভাবে নির্মিত ২১, ২২ ও ২৩ তলার মালিক কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর উল ইসলাম ওই ভবনের ব্যবস্থাপনা কমিটির সভাপতি।

ওই ঘটনায় বনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মিল্টন দত্ত গত ৩০ মার্চ একটি মামলা করেন, সেখানে ওই তিনজনকে আসামি করা হয়। 

‘অসৎ উদ্দেশ্যে পরস্পর যোগসাজশে’ মানুষের জানমালের ক্ষতি করা, অবহেলার ফলে মৃত্যু সংঘটন, তাচ্ছিল্যপূর্ণ কার্যকলাপের ফলে অপরাধজনক অগ্নিকাণ্ডে মানুষের প্রাণহানি, মারাত্মক জখমসহ সম্পদের ক্ষতি করার অভিযোগ আনা হয় তাদের বিরুদ্ধে।