অধ্যক্ষ মাহফুজা হত্যার অভিযোগপত্র গ্রহণ, বিচার জজ আদালতে

ইডেন মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন হত্যায় দুই গৃহকর্মীর বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করে বিচারের জন্য মামলার নথিপত্র ঢাকার মহানগর দায়রা জজ আদালতে স্থানান্তরের আদেশ দিয়েছেন বিচারক।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2019, 10:04 AM
Updated : 25 August 2019, 10:04 AM

রোববার ঢাকা মহানগর হাকিম সাইদুজ্জামান শরীফ অভিযোগপত্র থেকে মামলার অপর আসামি রুনু বেগমকে অব্যাহতির বিষয়ে ব্যবস্থা নেওয়ারও সুপারিশ করেন বলে সংশ্লিষ্ট আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা মো. সাফায়েত জানিয়েছেন।

মামলার তদন্ত কর্মকর্তা নিউ মার্কেট থানার এসআই আলমগীর হোসেন মজুমদার গত ২১ জুলাই দুই গৃহকর্মীর বিরুদ্ধে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে অভিযোগপত্র জমা দেন।

অপর আসামি দুই গৃহকর্মীর যোগানদাতা রুনু বেগমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ার তার অব্যাহতির আবেদন করেন তিনি।

বাসায় থাকা ২০ ভরি সোনা, একটি স্যামসাং মোবাইল ফোন এবং নগদ ৫০ হাজার টাকা চুরি করতে আসামিরা মাহফুজাকে নাকে-মুখে ওড়না পেঁচিয়ে বালিশচাপা দিয়ে হত্যা করেন বলে অভিযোগপত্রে বলা হয়েছে।

গত ১১ ফেব্রুয়ারি রাজধানী এলিফেন্ট রোডের নিজ বাসায় খুন হন মাহফুজা। এঘটনায় নিহতের স্বামী ইসমত কাদির গামা মামলা করেন। গৃহকর্মী রিতা আক্তার ওরফে স্বপনা ও রুমা ওরফে রেশমা এবং দুই গৃহকর্মীর যোগানদাতা রুনু বেগমকে গ্রেপ্তারের পর রিমান্ডে নেয় পুলিশ। স্বপনা এবং রেশমা হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছে।

মাহফুজা চৌধুরী ২০০৯ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত ইডেন কলেজের অধ্যক্ষ ছিলেন।