ঢাকায় ডেঙ্গুতে প্রাণ গেল আরও দুজনের

ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকার দুটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুইজনের মৃত্যু হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2019, 12:30 PM
Updated : 22 August 2019, 12:30 PM

বৃহস্পতিবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান মো. গিয়াস উদ্দিন নামে দুই সন্তানের বাবা। এর কয়েক ঘণ্টা যেতে না যেতেই দুপুরে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান আরেক নারী।

এই দুজনকে নিয়ে এবার ডেঙ্গুতে ১৭৬ জনের মৃত্যুর তথ্য পেয়েছে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম, যদিও সরকারের পক্ষ থেকে ডেঙ্গুতে ৪৭ জনের মৃত্যুর কথা বলা হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোর ৬টা ২০ মিনিটের দিকে গিয়াস উদ্দিনের মৃত্যু হয় বলে মেডিকেল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানান।

গিয়াস চাঁদপুর জেলার মতলব উপজেলার পশ্চিম শিংরা গ্রামের আব্দুল আউয়ালের ছেলে। পরিবার নিয়ে ঢাকার পোস্তগোলা এলাকায় থাকতেন তিনি।

তার বড় ভাই মো. জাহাঙ্গীর বলেন, প্রচণ্ড জ্বর হলে বুধবার রাত ১১টার দিকে গিয়াস উদ্দিনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়

“বুধবার ১২টার দিকে আমাকে ফোন করে কয় তার শরীরটা ভালো না। আমার আরেক ছোট ভাই তারে নিয়া প্রথমে একটা বেসরকারি হাসপাতালে যায়। সেখানে তারে রাখে না। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসে।

“আমিও সেখানে যাই। রক্ত পরীক্ষা করে ডেঙ্গু ধরা পড়ে। অবস্থা খারাপ হলে তারে আইসিইউতে ভর্তি করা হয়। আজ সকাল সাড়ে ৬টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”

জাহাঙ্গীর জানান, গিয়াস উদ্দিন পাথরের ব্যবসা করতেন। শ্যামপুরের ঢাকা ম্যাচ ফ্যাক্টরি এলাকায় তার আড়ত। তার এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

এদিকে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের উপ-পরিচালক ডা. মামুন মোর্শেদ জানান, ডেঙ্গু নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে ওই নারীর মৃত্যু হয়।

“মঙ্গলবার রাতে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তিনি আমাদের ডেঙ্গু ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। তিনি ডেঙ্গু শক সিনড্রোমে বেলা সাড়ে ১২টার দিকে মারা গেছেন।”

তাৎক্ষণিকভাবে ওই নারীর নাম-পরিচয় জানাতে পারেননি ডা. মামুন।