পুলিশের এএসআইয়ের বিরুদ্ধে ডলার ছিনতাইয়ের মামলার রায় ফের পেছাল

পুলিশের এএসআইসহ দুজনের বিরুদ্ধে আড়াই বছর আগে ঢাকার উত্তরা এলাকায় ১৫ লাখ টাকার সমপরিমান ডলার ছিনতাইয়ের মামলার রায় ঘোষণার তারিখ পেছানো হয়েছে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2019, 11:29 AM
Updated : 19 August 2019, 11:29 AM

সোমবার ঢাকার দ্রুত বিচার আদালত-৩ এর বিচারক দেবদাস চন্দ্র অধিকারী ১৯ সেপ্টেম্বর রায় ঘোষণার দিন ঠিক করেন বলে সংশ্লিষ্ট আদালতের  পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান জানিয়েছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, রায় প্রস্তুত না হওয়ায় সোমবার নতুন তারিখ দিয়েছেন বিচারক। এর আগে ৩ জুলাই একই কারণে রায় ঘোষণার তারিখ পেছানো হয়।

আসামিরা হলেন- রাজধানীর উত্তরা পূর্ব থানার এএসআই আলমগীর হোসেন (সাময়িক বরখাস্ত) ও মাসুম বিল্লাহ। আলমগীর যশোরের ঝিকরগাছা থানাধীন কীর্তিপুর গ্রামের আনোয়ার হোসেনের ছেলে। মাসুম বিল্লাহর বাড়ি ঢাকার দোহার থানাধীন উত্তর শিমুলিয়া গ্রামে।

পুলিশের পিঠ

১৫ লাখের বেশি টাকার সমপরিমাণ ডলার ছিনতাইয়ের অভিযোওগে নড়াইল জেলার নড়াগাতি থানার খাসিয়াল মধ্যপাড়ার বাসিন্দা মো. ইলিয়াস এরাসহ ছয়জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

এজাহারে বলা হয়, লতিফ ইম্পেরিয়াল মার্কেটের এইচএস মানি এক্সচেঞ্জের মালিক ইলিয়াস ২০১৭ সালের ৪ এপ্রিল বেলা ৩টার দিকে উত্তরার রাজলক্ষ্মী মার্কেটের সামনে গাড়ির জন্য দাঁড়িয়ে ছিলেন। হঠাৎ একটি গাড়ি থেকে কয়েকজন লোক নেমে ডিবি পরিচয়ে তাকে তুলে নিয়ে কালো কাপড় দিয়ে চোখ বেঁধে ফেলে। তার তার কাছে থাকা ১৮ হাজার ৮০০ ইউএস ডলার ছিনিয়ে নেয়।

ইলিয়াসের চিৎকারে আশপাশের লোকজন গাড়ি আটকে মাসুম বিল্লাহকে আটক করলেও চারজন পালিয়ে যান। পুলিশ মাসুমকে জিজ্ঞাসাবাদ করে ঘটনার সঙ্গে এএসআই আলমগীর হোসেন, হাবিব ডলার, রাশেদ ও সুমনের জড়িত থাকার তথ্য জানতে পারে। পরে এএসআই আলমগীর হোসেনকে গ্রেপ্তার করে। তারা দুজন আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেন।

মামলার তদন্ত করেন ডিবি পুলিশের এসআই নূরে আলম সিদ্দিক। ওই বছরের ১৯ জুন চারজনকে অব্যাহতি দিয়ে আলমগীর ও মাসুমের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেয়। মামলায় বিচারক রাষ্ট্রপক্ষে ১৬ সাক্ষীর মধ্যে ১০ জনের সাক্ষ্য নেন।