অতিরিক্ত ডিআইজি হলেন মোল্যা নজরুল-মোস্তাকসহ ২০ কর্মকর্তা

সিআইডির বিশেষ পুলিশ সুপার মোল্যা নজরুল ইসলাম ও গুলশানের উপ-কমিশনার এমএম মোস্তাক আহমেদ খানসহ পুলিশ সুপার পদমর্যাদার ২০ কর্মকর্তা পদোন্নতি পেয়ে অতিরিক্ত উপ-মহাপরিদর্শক হয়েছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2019, 01:13 PM
Updated : 18 August 2019, 04:20 PM

রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পৃথক দুটি প্রজ্ঞাপনে তাদের পদোন্নতি এবং নতুন কর্মস্থলে বদলির কথা জানানো হয়েছে।

পদোন্নতি পাওয়া অপর পুলিশ কর্মকর্তারা হলেন- নৌ পুলিশের হাবিবুর রহমান ও একেএম এহসান উল্লাহ, রাজশাহী মহানগর পুলিশের তানভীর হায়দার চৌধুরী, খুলনা মহানগর পুলিশের এসএম ফজলুর রহমান, পুলিশ সদরদপ্তরের কামরুল আহসান ও শামীমা বেগম, পুলিশের বিশেষ শাখার প্রলয় চিসিম ও এমএম আইনুল বারী, বরিশাল মহানগর পুলিশের হাবিবুর রহমান খান, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআইয়ের আবুল কালাম আজাদ, নওগাঁর পুলিশ সুপার ইকবাল হোসেন, শিল্পাঞ্চল পুলিশের গোলাম রউফ খান, পুলিশ টেলিকম অ্যান্ড ইনফরমেশন ম্যানেজমেন্টের (টিএন্ড আইএম) শফিকুল ইসলাম ও মোহাম্মদ তবারক উল্লাহ, ঢাকা মহানগর পুলিশের সালমা বেগম ও মিরাজ উদ্দিন আহমেদ, ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান এবং চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল কবির।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও বিভিন্ন চাকরির পরীক্ষায় প্রশ্ন ফাঁস চক্রের সদস্যদের গ্রেপ্তার করে আলোচিত হয়েছিলেন সিআইডির মোল্যা নজরুল ইসলাম। মাদক মামলার তদন্ত করতে গিয়ে ইয়াবা চোরাচালানের চক্র এবং তাদের সঙ্গে সংশ্লিষ্ট বিকাশ এজেন্টদের ধরেছিলেন তিনি।

এছাড়া বিদেশে পাঠানোর নাম করে অর্থ হাতিয়ে নেওয়া, বিদেশে জিম্মি করে পরিবারের কাছ থেকে মুক্তিপণ আদায়কারী চক্রসহ অনেক অপরাধী চক্র ধরা পড়ে সিআইডির অর্গানাইজড ক্রাইম ইউনিট থেকে সাইবার ও অর্থনৈতিক অপরাধ দমনে নেতৃত্ব দেওয়া মোল্যা নজরুলের হাত ধরে।

এদিকে ২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান ক্যাফেতে জঙ্গি হামলার সময় এই এলাকার উপ-কমিশনারের দায়িত্বে ছিলেন মোস্তাক আহমেদ। এরপরে তিন বছর ঢাকার গুরুত্বপূর্ণ এই এলাকার পুলিশ প্রধানের দায়িত্ব সামলে এসেছেন তিনি, পুরো এলাকা সিসি ক্যামেরার আওতায় এসেছে তার সময়েই।

পদোন্নতিপ্রাপ্ত সবাইকে নতুন কর্মস্থলে বদলি করা হয়েছে। মোল্যা নজরুলকে পাঠানো হয়েছে নৌ পুলিশে, মোস্তাক আহমেদকে চট্রগ্রাম মহানগর পুলিশে, হাবিবুর রহমানকে ট্রাফিক ট্রেনিং অ্যান্ড ড্রাইভিং স্কুলে, এহসান উল্লাহকে বরিশাল রেঞ্জে, তানভীর হায়দার চৌধুরীকে হাইওয়ে পুলিশে, ফজলুর রহমানকে খুলনা মহানগরে, শামীমা বেগমকে টাঙ্গাইল পুলিশ ট্রেনিং সেন্টারে, প্রলয় চিসিমকে রবিশাল মহানগর পুলিশে, আইনুল বারীকে পুলিশের বিশেষ শাখায়, হাবিবুর রহমান খানকে খুলনা পুলিশ ট্রেনিং সেন্টারে, আবুল কালাম আজাদকে রংপুর পুলিশ ট্রেনিং সেন্টারে, ইকবাল হেসেনকে রংপুর রেঞ্জে বদলি করা হয়েছে।

এছাড়া শাহ মিজান শাফিউর রহমানকে ঢাকা মহানগর পুলিশে, কামরুল আহসানকে সিআইডিতে, গোলাম রউফ খানকে পিবিআইয়ে, শফিকুল ইসলামকে সিলেট মহানগর পুলিশে, তবারক উল্লাহকে তার বর্তমান কর্মস্থল টিএন্ডআইএমে, সালমা বেগমকে রাজশাহী মহানগর পুলিশে, মিরাজ উদ্দিনকে রাজশাহী রেঞ্জে এবং জিহাদুল কবিরকে ঢাকা রেঞ্জে পদায়ন করা হয়েছে।