ঈদের সব নামাজেই পর্যাপ্ত নিরাপত্তা: ডিএমপি কমিশনার

ঢাকায় যেসব স্থানে ঈদুল আজহার নামাজ হবে, সবখানেই পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন ঢাকার পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া।

অপরাধ বিষয়ক প্রধান প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2019, 01:17 PM
Updated : 10 August 2019, 01:17 PM

শনিবার সকালে জাতীয় ঈদগাহে ঈদের নামাজের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করতে গিয়ে তিনি এ কথা বলেন।
আগামী ১২ অগাস্ট সারাদেশে উদযাপিত হবে ঈদুল আজহা বা কোরবানির ঈদ।

বরাবরের মতো এবারও ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে জাতীয় ঈদগাহে সকাল আটটায় অনুষ্ঠিত হবে।

আর বায়তুল মুকাররম জাতীয় মসজিদে পাঁচটি ঈদ নামাজ হবে। প্রথমটি সকাল ৭টা, দ্বিতীয় নামাজ সকাল ৮টা, তৃতীয় নামাজ সকাল ৯টা, চতুর্থ নামাজ সকাল ১০টা এবং পঞ্চম নাম সকাল ১০.৪৫টায় অনুষ্ঠিত হবে বলে ইসলামিক ফাউন্ডেশনের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

পুলিশ কমিশনার বলেন, জাতীয় ঈদগাহ, বায়তুল মোকাররমসহ রাজধানীর যেসব স্থানে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে তার সবকটিতে থাকবে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।
জাতীয় ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থায় মেটাল ডিটেক্টর ও আর্চওয়ে থাকার কথা উল্লেখ করে তিনি বলেন, “সবাইকে এসবের মধ্য দিয়েই যেতে হবে। করতে হবে সহযোগিতা।
“ঈদগাহের চারদিকে ও ভেতরে সর্তক অবস্থায় পোশাকে এবং সাদা পোশাকে পুলিশ থাকবে।”

জাতীয় ঈদগাহ ঘিরে পর্যাপ্ত সিসি ক্যামেরাও থাকছে উল্লেখ করে আছাদুজ্জামান মিয়া বলেন, “পুলিশ কন্ট্রোল রুম সার্বক্ষণিক এসব ক্যামেরা মনিটরিং করবে।”

জাতীয় ঈদগাহে জায়নামাজ ছাড়া কোনো ব্যাগ, অস্ত্র, ছুরি, চাকু, কাঁচি, গোলাবারুদ ও দাহ্য পদার্থ আনা নিষিদ্ধ করা হয়েছে বলে পুলিশ কমিশনার জানান।

“পুলিশের পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থায় ফায়ার বিগ্রেড, মেডিকেল টিম থাকবে, থাকবে পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগের ডগ স্কোয়াড, সোয়াট টিম।

“অন্যান্য সংস্থার সাথে সমন্বয় করে আমাদের পক্ষ থেকে নেওয়া হয়েছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা।”

এছাড়া দুর্ঘটনা এড়াতে নামাজের সবাইকে একসঙ্গে বের না হওয়ার পরামর্শ দিয়েছেন পুলিশ কমিশনার।