ঢাকায় ২৪টি কোরবানির হাট

কোরবানির পশু কেনাবেচায় এবার রাজধানীর ২৪টি হাটের জায়গা নির্ধারণ করেছে ঢাকার দুই সিটি করপোরেশন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2019, 04:44 PM
Updated : 5 August 2019, 04:44 PM

দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় এবার ১৪ কোরবানির পশুর অস্থায়ী হাটের অনুমতি দিয়েছে ডিএসসিসি।

একটি স্থায়ী পশুর হাটসহ উত্তর সিটি করপোরেশন এলাকায় কোরবানির পশুর হাটের সংখ্যা ১০টি।

ডিএসসিসি এলাকার উত্তর শাহজাহানপুর খিলগাঁও রেলগেট বাজারের মৈত্রী সংঘের মাঠ ও আশপাশের খালি জায়গা। জিগাতলা হাজারীবাগ মাঠ, রহমত খেলার মাঠ, কামরাঙ্গীরচর ইসলাম চেয়ারম্যানের বাড়ির মোড় থেকে দক্ষিণ দিকে বুড়িগঙ্গা নদীর বাঁধ সংলগ্ন আশপাশের খালি জায়গা, পোস্তগোলা শ্মশানঘাটের আশপাশের খালি জায়গা, শ্যামপুর বালুর মাঠ, মেরাদিয়া বাজার, ৩২ নম্বর ওয়ার্ডের সামসাবাদ মাঠ, লিটল ফ্রেন্ডস ক্লাব ও কমলাপুর স্টেডিয়াম সংলগ্ন বিশ্বরোডের আশপাশের খালি জায়গা, শনির আখড়া  ও দনিয়া মাঠ সংলগ্ন আশপাশের খালি জায়গা, ধূপখোলা মাঠ, ৪১ নম্বর ওয়ার্ডের কাউয়ারটেক মাঠ, আফতাবনগর ইস্টার্ন হাউজিং ১ ও ২ নম্বর সেকশনের খালি জায়গা এবং আমুলিয়া মডেল টাউনের আশপাশের খালি জায়গা।

গাবতলী উত্তর সিটি করপোরেশনের স্থায়ী পশুর হাট। এছাড়া উত্তরা ১৫ নম্বর সেকটরের ১ ও ২ নম্বর ব্রিজের পশ্চিম পাশের খালি জায়গা, ভাটারা সাঈদ নগর হাট, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের খেলার মাঠ, মোহাম্মদপুর বু্দ্ধিজীবী সড়ক সংলগ্ন পুলিশ লাইনের খালি জায়গা, মিরপুর ৬ নম্বর সেকশনের ইস্টার্ন হাউজিংয়ের খালি জায়গা, মিরপুর ডিওএইচএসের পাশে সেতু প্রোপার্টি ও পাশের খালি জায়গা, বাড্ডা ইস্টার্ন হাউজিংয়ের তিন নম্বর সেকশনের ই ব্লকের খালি জায়গা, কাওলা শিয়ালডাঙ্গা সংলগ্ন খালি জায়গা এবং ভাসানটেক রাস্তার নির্মাণাধীন অব্যবহৃত ও পরিত্যক্ত অংশ এবং আশপাশের খালি জায়গা।

ঈদের তিন দিন আগে থেকে এসব হাটে পশু বিক্রি শুরু হবে বলে জানিয়েছেন সিটি করপোরেশনের কর্মকর্তারা। তবে বিভিন্ন হাটে এরইমধ্যে কোরবানির পশু আসতে শুরু করেছে।