সচিব হলেন ৫ কর্মকর্তা

জনপ্রশাসনে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় কর্মরত পাঁচজন অতিরিক্ত সচিবকে পদোন্নতি দিয়ে সচিব করেছে সরকার।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2019, 05:15 PM
Updated : 21 July 2019, 05:15 PM

এছাড়া আরও বেশ কয়েকজন অতিরিক্ত সচিবের দপ্তর বদলে দিয়ে রোববার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সচিব হিসেবে পদোন্নতি দিয়ে পাঁচজন কর্মকর্তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়। পরে আলাদা আদেশে আদের দপ্তরেই তাদের পদায়ন করা হয়েছে।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আবু হেনা মোস্তফা কামাল, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের ভারপ্রাপ্ত সচিব অশোক কুমার বিশ্বাস এবং পরিকল্পনা কমিশনের সদস্য (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায়) আবুল কালাম আজাদ সচিব পদে পদোন্নতি পেয়েছেন।

এছাড়া পাবলিক প্রাইভেট পার্টনারশিপ অফিসের (পিপিপি) প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায়) মুহাম্মদ আলকামা সিদ্দিকী এবং জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের (এনএসডিএ) নির্বাহী চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায়) মো. ফারুক হোসেনও সচিব করেছে সরকার।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান নিয়োগ পেয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব সৈয়দা সারওয়ার জাহান।

আর নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা মোহাম্মদ মাহফুজুল হককে নৌ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে।

অন্যদিকে বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব রহমত উল্লাহ মোহ. দস্তগীকে বিআরটিসির চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

বিআরটিসির চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা ফরিদ আহমেদ ভূঞাকে আর্কাইভস ও গ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক করা হয়েছে।

বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) ব্যবস্থাপনা পরিচালক মরন কুমার চক্রবর্তীকে জীবন বীমা কপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক এবং আর্কাইভস ও গ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক দিলীপ কুমার সাহাকে বস্ত্র অধিদপ্তরের মহাপরিচালক করা হয়েছে।

এছাড়া কুমিল্লা বার্ড এর মহাপরিচালক মো. মিজানুর রহমানকে বিয়ামের মহাপরিচালক, বিএডিসির সদস্য পরিচালক ঝরনা বেগমকে বাংলাদেশ ফলিত পুষ্টি ও মানব সম্পদ উন্নয়ন বোর্ডের নির্বাহী পরিচালক, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ অতিরিক্ত সচিব মো. আফজাল হোসেনকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের একটি প্রকল্পের প্রকল্প পরিচালক করা হয়েছে।

এছাড়া প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক মো. জাফর উল্লাহ খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরোর মহাপরিচালক এবং স্থানীয় সরকার বিভাগের উপসচিব মাসুদ আহমদ বাংলাদেশে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য হয়েছেন।

সুরক্ষা সেবা বিভাগে সংযুক্ত ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) অতিরিক্ত সচিব মো. হেলাল উদ্দিন শিল্প মন্ত্রণালয় এবং জনপ্রশাসন মন্ত্রণালযয়ে যোগদানকৃত অতিরিক্ত সচিব সুপ্রিয় কুমার কুন্ডুকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে পদায়ন করা হয়েছে।