ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার দা সূর্যসেন হলের সামনে কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মেশকাত হোসেন গুলিবিদ্ধ হয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2019, 08:11 PM
Updated : 20 July 2019, 08:14 PM

আহত মেশকাতকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার বাঁ পায়ের উরুতে গুলি লেগেছে।

শনিবার রাত সাড়ে ১০টার দিকে হলের সামনে বসে থাকা অবস্থায় গুলিবিদ্ধ হয়েছেন জানালেও কারা তাকে গুলি করেছে সে বিষয়ে কিছু বলতে পারেননি মেশকাত।

সূর্যসেন হল ছাত্র সংসদের ভিপি মারিয়াম জামান খান সোহান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “রাতে বাইরে থেকে হলে ঢোকার সময় আমি দেখতে পাই, মেশকাতের পা দিয়ে রক্ত ঝরছে। এ সময় তাকে কয়েকজন মিলে ঢাকা মেডিকেলে নিয়ে যাই।”

মেশকাত কীভাবে গুলিবিদ্ধ হয়েছেন সে বিষয়ে কিছু বলতে পারেননি তিনি।

ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন মেশকাত বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “রাত সাড়ে ১০টার দিকে হল গেটের সামনে আমি একা বসে মোবাইল টিপতেছিলাম। হঠাৎ করে একটা বিকট শব্দ হয়। তারপর নিচে তাকাতেই দেখি আমার পা দিয়ে রক্ত ঝরছে। এরপর আমি আর কিছু বলতে পারি না।”

হাসপাতালে মেশকাতকে দেখতে আসা কয়েকজন ছাত্রলীগ নেতা বলেন, হলের বাইরে থেকে তাকে লক্ষ্য করে কেউ গুলি ছুড়েছিল বলে ধারণা করছেন তারা।

সূর্যসেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মো. মকবুল হোসেন ভূইয়া রাতে ঘটনাটি শুনে মেশকাতের খবর নেওয়ার জন্য হলের একজন কমকর্তাকে হাসপাতালে পাঠানোর কথা জানান।