'সিলেকশনে' নতুন নেতৃত্বের অপেক্ষায় জগন্নাথ ছাত্রলীগ

পাঁচ মাস কমিটিহীন থাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলনের আয়োজন করা হলেও নতুন নেতৃত্ব নির্ধারিত হবে সমঝোতার মাধ্যমে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2019, 04:05 AM
Updated : 20 July 2019, 04:05 AM

শনিবার বেলা ১১টায় ক্যাম্পাসে সম্মেলনের উদ্বোধন করবেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

কমিটি গঠন প্রসঙ্গে সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আশরাফুল ইসলাম টিটন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "নেতা নির্বাচনে ভোট হবে না, সিলেকশন হবে। যাদের এক্টিভিটিজ ভালো, যাদের দ্বারা ক্যাম্পাসের উন্নয়ন হবে; তাদের সিলেকশন করা হবে।"

সম্মেলনকে কেন্দ্র করে প্রায় দুই ডজন পদপ্রত্যাশী কেন্দ্রীয় ছাত্রলীগ, সাবেক ছাত্রনেতা, মন্ত্রী-প্রতিমন্ত্রী, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতাদের কাছে তদবির চালিয়ে আসছেন। ক্যাম্পাসে মহড়া ছাড়াও ব্যানার-ফেস্টুনে নিজেদের জানান দিচ্ছেন তারা।

বিভিন্ন অভিযোগে এসব নেতাদের অনেকেই বিতর্কিত। তবে যোগ্য নেতৃত্বের প্রত্যাশাই করছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

টিটন বলেন, "যারা দীর্ঘদিন মাঠে থেকে পরিশ্রম করেছে, ছাত্রলীগের রাজনীতি করেছে এবং যাদের পদ ছিল, আমরা তাদের নেতৃত্বে চাই। কখনও অনৈতিক কর্মের সাথে জড়িত ছিল না, স্বচ্ছ রাজনীতি করেছে এবং আওয়ামী পরিবারের সদস্য, তাদের প্রত্যাশা করছি কমিটিতে।"

গত ৩ ফেব্রুয়ারি সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের সমর্থকদের সংঘর্ষের ঘটনায় ওই দিন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটির কার্যক্রম স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এরপর ১৯ ফেব্রুয়ারি বিলুপ্ত করা হয় এ কমিটি।

গত গত ৬ জুলাই সম্মেলন আয়োজনে ২১ সদস্যের প্রস্তুতি কমিটি গঠন করে কেন্দ্রীয় ছাত্রলীগ।