ঢাকার যে সব এলাকায় গ্যাস থাকবে না ১২ ঘণ্টা

সরবরাহ লাইনে জরুরি মেরামতের কারণে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ১২ ঘণ্টা ঢাকার পশ্চিমাঞ্চল ও সাভারে গ্যাস সরবরাহ বিঘ্ন হতে পারে বলে জানিয়েছে তিতাস।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2019, 12:15 PM
Updated : 11 July 2019, 12:15 PM

আমিনবাজার সিটি গেইট স্টেশনে (সিজিএস) বাল্ব প্রতিস্থাপনের জন্য এমন পরিস্থিতির সৃষ্টি হচ্ছে বলে তিতাসের পরিচালক (পরিচালন শাখা) কামরুজ্জামান খান জানিয়েছেন।

বৃহস্পতিবার কারওয়ান বাজার তিতাস ভবনে সংবাদ সম্মেলনে তিনি বলেন, বৃহস্পতিবার রাত ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত মিরপুর, মোহাম্মদপুর, ধানমন্ডিসহ আরও কিছু এলাকায় গ্যাসের চাপ কমে যাবে, অনেক এলাকায় গ্যাস নাও থাকতে পারে। 

“তবে ডেমরা ও জয়দেবপুরে থাকা ঢাকার অপর ‍দুটি সিজিএস দিয়ে গ্যাসের চাপ বাড়িয়ে ঘাটতি পোষানোর চেষ্টা করা হবে।”

তিতাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রাষ্ট্রায়ত্ত গ্যাস সঞ্চালনকারী প্রতিষ্ঠান জিটিসিএল জরুরি রক্ষণাবেক্ষণ কাজের জন্য এ ১২ ঘণ্টা তিতাস গ্যাসের আমিনবাজার ডিআরএসে গ্যাস সরবরাহ বন্ধ রাখা হবে। তাই ঢাকা মহানগরমুখী ও সাভারমুখী পাইপলাইন দিয়ে ঢাকার পশ্চিমাংশ ও সাভারে গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

“ফলে উক্ত সময়ে ঢাকা মহানগরীর গাবতলী, দারুস-সালাম, সমগ্র মিরপুর, মিরপুর ডিওএইচএস, কল্যাণপুর, পাইকপাড়া, মনিপুর, শ্যামলী, আদাবর, আগারগাঁও, গণভবন, মোহাম্মদপুর, শুক্রাবাদ, ধানমণ্ডি, ঝিগাতলা, হাজারীবাগ, কামরাঙ্গীরচর, নবাবগঞ্জ, লালবাগ এবং সাভারসহ তদসংলগ্ন এলাকায় গ্যাস সরবরাহ বিঘ্নিত হবে বা গ্যাসের স্বল্পচাপজনিত সমস্যা বিরাজ করবে।”

জিটিসিএলের পরিচালক (পরিচালন শাখা) আবু সাঈদ মাহমুদ সাংবাদিকদের বলেন, আমিনবাজারে তাদের সঞ্চালন লাইনের একটি বাল্ব লিকেজ হচ্ছে। এটি সংস্কার না করে পুরোপুরি পরিবর্তন করতে হচ্ছে। সেকারণেই এই লাইন দিয়ে দীর্ঘ সময় গ্যাস বন্ধ রাখতে হচ্ছে।