জগন্নাথের উপাচার্যের আশ্বাসে ‘ভরসা নেই’ শিক্ষার্থীদের

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের আশ্বাস নিয়ে দিনব্যাপী সহপাঠীদের মতামত সংগ্রহ করে কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 July 2019, 03:16 PM
Updated : 2 July 2019, 03:56 PM

সাত দিনের মধ্যে ছাত্র সংসদ আইনের খসড়া করে চার মাসের মধ্যে জকসু নির্বাচন অনুষ্ঠান, শিক্ষক নিয়োগে কমপক্ষে ৭০ শতাংশ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নেওয়া, সাত দিনের মধ্যে ক্যান্টিনের খাবারের দাম কমানো ও মান উন্নয়ন, এক মাসের মধ্যে দুই পালায় বাস চালু, দুই মাসের মধ্যে ছাত্রী হল চালু এবং নতুন ক্যাম্পাসের কাজ দ্রুত শুরুর দাবিতে এই আন্দোলন করছে শিক্ষার্থীরা।

এসব দাবিতে সোমবার ক্যাম্পাসে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে উপাচার্যকে স্মারকলিপি দিয়েছিলেন তারা।

উপাচার্য অধ্যাপক মীজানুর রহমান

দাবি বাস্তবায়নে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন উপাচার্য অধ্যাপক মীজানুর রহমান। পরে বিকালে কর্তৃপক্ষ জকসু নির্বাচনের জন্য বিশ্ববিদ্যালয়ের আইন সংশোধনে কমিটি গঠন করে সংবাদ বিজ্ঞপ্তিও পাঠায়।

তবে উপাচার্যের আশ্বাসের বিষয়ে শিক্ষার্থীদের মতামত জানতে মঙ্গলবার সকাল থেকে দিনব্যাপী ক্যাম্পাসে গণস্বাক্ষর গ্রহণ করে আন্দোলনকারীরা।

আন্দোলন পরিচালনাকারী কমিটির আহ্বায়ক রাইসুল ইসলাম নয়ন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আজকে আমরা গণস্বাক্ষর নিয়েছি। ভালো সাড়া পেয়েছি। 

“ভিসি স্যার যে আশ্বাস দিয়েছিল তার ওপর সবার মতামত কী, সবাই সন্তুষ্ট কি না, আন্দোলন বন্ধ করবে কি না- এসব কারণে গণস্বাক্ষর নিয়েছি। শিক্ষার্থীরা স্যারের কথায় ভরসা করে না। তারা আন্দোলন চালিয়ে যাওয়ার পক্ষে।”

আন্দোলন চালিয়ে যাওয়ার পাশাপাশি ছয় দফা দাবির সঙ্গে গবেষণার জন্য বরাদ্দ বাড়ানোরও দাবি তুলেছেন তারা।