সংসদ ভবন এলাকায় সমাবেশ-অস্ত্রবহনে নিষেধাজ্ঞা 

জাতীয় সংসদের বাজেট অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সব ধরনের অস্ত্র ও বিস্ফোরক বহন নিষিদ্ধ করেছে ঢাকা মহানগর পুলিশ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2019, 12:39 PM
Updated : 9 June 2019, 12:39 PM

একাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশন শুরু হবে ১১ জুন। তার আগের রাত থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে বলে ঢাকার পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া জানিয়েছেন।

রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেন,  ১০ জুন সোমবার রাত ১২টা থেকে সংসদ ভবনের আশেপাশের এলাকায় সব ধরনের অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, ক্ষতিকর ও দূষণীয় দ্রব্য বহন এবং যে কোনো প্রকার সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন নিষিদ্ধ করা হয়েছে।

যেসব স্থানে নিষেধাজ্ঞা

>> ময়মনসিংহ রোডের মহাখালী ক্রসিং থেকে পুরাতন বিমানবন্দর হয়ে বাংলামোটর ক্রসিং এবং বাংলামোটর লিংক রোডের পশ্চিম প্রান্ত থেকে হোটেল সোনারগাঁও রোডের সার্ক ফোয়ারা পর্যন্ত

>> পান্থপথের পূর্ব প্রান্ত থেকে গ্রিন রোডের সংযোগস্থল হয়ে ফার্মগেইট পর্যন্ত

>> মিরপুর রোডের শ্যামলী মোড় থেকে ধানমণ্ডি-১৬ (পুরাতন-২৭) নম্বর সড়কের সংযোগস্থল পর্যন্ত 

>> রোকেয়া সরণির সংযোগস্থল থেকে পুরাতন নবম ডিভিশন (উড়োজাহাজ) ক্রসিং হয়ে বিজয় সরণির পর্যটন ক্রসিং এবং ইন্দিরা রোডের পূর্ব প্রান্ত থেকে মানিক মিয়া এভিনিউয়ের পশ্চিম প্রান্ত পর্যন্ত।

জাতীয় সংসদ ভবনের সংরক্ষিত এলাকা এবং এ সীমানার মধ্যে সব রাস্তা ও গলিপথও নিষেধাজ্ঞার আওতায় থাকবে বলে ঢাকা মহানগর পুলিশ জানিয়েছে।

সংসদের বাজেট অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত এ আদেশ কার্যকর থাকবে বলে জানানো হয়েছে সংবাদ বিজ্ঞপ্তিতে।